কোম্পানীগঞ্জে অছাত্র আর জনকদের দিয়ে চলছে ছাত্রদলের রাজনীতি

0
170

এএইচএম মান্নান মুন্না :: অছাত্র আর জনক দের দিয়ে মন্থর গতিতে চলছে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের রাজনীতি। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও  উপজেলা, পৌর ও কলেজ শাখাসহ ৩টি গুরুত্বপূর্ণ শাখায় দির্ঘদিন নতুন কমিটি না হওয়ায় ছাত্রদলের কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে।

২০১২ সালের ১২ ডিসেম্বরে জেলা কমিটির অনুমোদিত ৩টি গুরুত্বপূর্ণ শাখাসহ বিভিন্ন ইউনিয়নের সভাপতি/ সম্পাদক ও অন্যান্য পদে যারা রয়েছেন তদের কেউ কণ্যা সন্তান, কেউ পুত্র সন্তান এর জনক হয়েছেন। অাবার অনেকে নতুন দাম্পত্য জীবনে পা রেখেছেন, কেউ বিদেশে পাড়ি জমিয়েছেন, অনেকের নেই ছাত্রত্ব, কেউ কেউ সরকার দলের লোকজনের সাথে ভাব জমিয়ে ফেনসিডেলের সাথে জড়িয়ে রয়েছেন। কিছু কিছু নেতা, কর্মীদের সময় দিতে পারেনা তবুও তারা ছাত্রদলের নেতৃত্ব ছাড়েনি। এতে করে যেমনি দলের সাংগঠনিক অবস্থা দিন দিন দূর্বল হচ্ছে তেমনি দলের নতুন নেতৃত্বের অভাবও দেখা দিয়েছে। যার ফলে ছাত্রদলের কর্মী সমর্থকদের মাঝে এক দিকে হতাশা অপর দিকে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। যা নামে বে নামে ফেইসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অাইডিতে বিভিন্ন ধরনের মন্তব্যই দৃষ্টান্ত। নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের এক কর্মী বলেন,  এখন সাংগঠনিক যে কার্যক্রম চলছে এর চেয়ে একটি ক্লাবমূখী সংগঠনের কার্যক্রম অারো ভালোভাবে চলে ।

কর্মী সমর্থকরা, চলতি বৎসরের মধ্যে জনক ও অছাত্রদের নিয়ে বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে নতুন বৎসরে নতুন নেতৃত্বে গতিশীল ছাত্রদল দেখতে চায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে