খসরুর সঙ্গে আলাপে থাকা নওমি ও তার বাবা আটক

0
97
https://www.noakhalitimes.com

নিউজ ডেস্ক :: নিরাপদ সড়ক দাবিতে চলমান আন্দোলনের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ছড়িয়ে পড়ে। তার সঙ্গে মুঠোফোনে কথোপকথনকারী মিলহানুর রহমান নওমি ও তার বাবা কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরুজকেও আটক করেছে ডিবি পুলিশ। 

আটকের আগে নওমির বাবা কুমিল্লা সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিল সিদ্দিকুর রহমান সুরুজ বলেন, ‘রোববার সকালে ডিবি পুলিশ পরিচয়ে কিছু লোক তাদের কুমিল্লাস্থ গ্রামের বাড়ি উনাইসারে যায়। সেখানে নওমিকে না পেয়ে বরুড়ার দেওগ্রামে তার ফুফুর বাড়িতে যান। সেখান থেকে তাকে আটক করে নিয়ে যায়।’

এদিকে রোববার দুপুরে কুমিল্লা নগরীর উনাইসার গ্রাম থেকে নওমির বাবাকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে আসা হয়। সিদ্দিকুর রহমান কুমিল্লা সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর এবং বিএনপির রাজনীতির সাথে জড়িত।

বিষয়টি নিশ্চিত করে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহ্ কামাল আকন্দ সন্ধ্যা সাড়ে ৭টায় সাংবাদিকদের বলেন, রোববার সকালে ‘ঢাকা থেকে ডিবির একটি টিম এসে নওমিকে আটক করে নিয়ে গেছে।’ মোবাইল ফোনে নওমির কথোপকথনের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে (সুরুজ) আটক করা হয়েছে। সন্ধ্যা পর্যন্ত তাকে কয়েক দফা জিজ্ঞাসাবাদ করা হয় বলেও জানান তিনি।

কাউন্সিলর সুরুজের কন্যা ও নওমির বড় বোন বলেন, ‘দুপুরে আব্বুকে নিয়ে যাওয়ার সময় তারা বলেছেন কিছু কথা বলে ছেড়ে দেবেন। বিকেল ৫টার দিকে খবর পাঠিয়ে বাড়ি থেকে ওষুধপত্র পাঠানোর কথা বলা হয়। আমাদের এক আত্মীয় গিয়ে ওষুধ দিয়ে এসেছেন। তিনি আরও বলেন, আমির খসরু মাহমুদ চৌধুরীর কন্যা ও নওমি লন্ডনে একসাথে লেখাপড়া করেছে। আমাদের সেজো কাকার মেয়ের বিয়েতে তাকে (আমীর খসরু) দাওয়াত করার জন্যই নওমি ফোন করেছিল। ১০ আগস্ট বিয়ের দিন ধার্য করা হয় বলে জানান তিনি।

তবে কুমিল্লা পুলিশ সুপার (এসপি) মু শাহ আবিদ হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমরাও এমন একটি বিষয় শুনেছি, খোঁজ নিয়ে দেখছি। যেহেতু আলোচিত ঘটনা, আটক করা হলে সংবাদমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে