খালেদার বিরুদ্ধে নাশকতার দুই মামলা স্থগিত

0
117

নিউজ ডেস্ক :: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গাড়ি পুড়িয়ে নাশকতা সৃষ্টির অভিযোগে দারুস সালাম থানায় দায়ের করা দুই মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে নাশকতার দুই মামলায় বিচারিক আদালতে অভিযোগপত্র আমলে নেয়ার আদেশ কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুলও জারি করেছেন আদালত।

রোববার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির। তিনি জানান, এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ বহাল থাকবে।

খালেদার আইনজীবী কায়সার কামাল জানান, ছয় মাসের জন্য মামলার কার্যক্রম স্থগিত করা হয়েছে।

এর আগে নাশকতার দুই মামলায় অভিযোগপত্র আমলে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৪ এপ্রিল হাইকোর্টে আবেদন করেন খালেদা। এ দুই মামলায় বিচারিক আদালতে অভিযোগ আমলে নেয়া হয়েছে। পাশাপাশি ১০ এপ্রিল অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে। ওইদিন খালেদা জিয়াকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

২০১৫ সালের ফেব্রুয়ারিতে সরকারবিরোধী আন্দোলনের সময় রাজধানীর দারুস সালাম থানা এলাকায় একাত্তর পরিবহন ও নিউভিশনের দুটি পরিবহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ ফেব্রুয়ারি ও ২০ ফেব্রুয়ারি দারুস সালাম থানায় মামলা হয়। এই দুই মামলায় গত বছরের ১২ ও ১৪ মে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরবর্তীতে ১০ আগস্ট দুই মামলায় অভিযোগপত্র আমলে নেন আদালত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে