ছাত্রলীগে তাফালিং নয় : ওবায়দুল কাদের

0
148

নিউজ ডেস্ক :: বুয়েট শাখা ছাত্রলীগের হল সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীসহ সকলের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তোমরা তাফালিংটা করো না। ছাত্রলীগের বিদায়ী সাবেক সভাপতি সোহাগকে (এইচ এম বদউজ্জামান সোহাগ) এখন আর কেউ ছালামও দেয় না। অথচ এক সময় তার পিছনে মোটরসাইকেলের মহড়া চলতো। সোহাগ-জাকির (বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক) তোমরাও সাবেক হবা, তখন কেউ সালামও দিবে না। তাই কমিটি দেওয়ার সময় নিজের ক্যাডার বানানোর দরকার নেই।

বুধবার বিকালে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) অডিটরিয়ামে শাখা ছাত্রলীগের হল সম্মেলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঢাবির সাথে বুয়েটের রাজনীতি মিলালে চলবে না। বিশেষায়িত প্রতিষ্ঠানের রাজনীতির আগে পড়াশোনা। পড়াশোনা নাম্বার ওয়ান। বুয়েটের রাজনীতিকে নতুন করে সাজাতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না, এটা আমরা বিশ্বাস করি না। ভারতের সাথে আওয়ামী লীগ গোলামীর চুক্তি করবে না। দিল্লি, ওয়াশিংটন আমাদের ক্ষমতায় বসিয়ে দিবে না। আপনারা দুঃশ্চিন্তা করবেন না। রাজনীতির ইতিবাচক ধারায় আসুন।

বিএনপি উদ্দেশ্যে তিনি আরও বলেন, আগামী নির্বাচনে আপনাদের অংশগ্রহণ করতেই হবে, বিকল্প নেই। না হলে অপনাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে। তখন আপনারা সংকুচিত হতে হতে কোথায় পৌছাবেন তার শেষ নেই। তাই আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না, এটা আমরা বিশ্বাস করি না।

তিনি বলেন, বিএনপি খালি ইস্যু খুঁজে, কুমিল্লার সিটি নির্বাচন নিয়ে কথা বলার সুযোগ না পেয়ে প্রধানমন্ত্রীর ভারত সফরের চুক্তি নিয়ে বলছেন, প্রকাশ্যে চুক্তি করতে হবে। তিনি বলেন, জাতীয় স্বার্থে সামরিক, প্রতিরক্ষা যে কোন চুক্তিতে সই করতে আমরা রাজি। আপনারা (বিএনপি) কিছু করতে না পেরে ভারতের সাথে অবিশ্বাসের দেয়াল গড়তে চেয়েছিলেন, তাই এখন আপনাদের গাত্রদাহ শুরু হয়েছে। সমতার ভিক্তিতে, সামঞ্জস্যতা রেখে ভারতের সাথে যেকোন চুক্তিতে সই করবো।

বুয়েট ছাত্রলীগ সভাপতি শুভ্রজ্যোতি টিকাদারের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। বক্তব্য রাখেন অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, অধ্যাপক আব্দুল জব্বার খাঁন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, বর্তমান সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ ছাত্রলীগ বুয়েট শাখার সাধারণ সম্পাদক আবু সাইদ কনক।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী এনায়েত, আমিনুল ইসলাম, ইমতিয়াজ বুলবুল বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিদুল ইসলাম শাহেদ, সাংগঠনিক সম্পাদক বি এম এহতেশাম, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, আন্তর্জাতিক সম্পাদক ইমরান খান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে