তনু হত্যার এক বছর : মানবন্ধনে অশ্রুসজল শিক্ষার্থীরা, ঘাতকরা ধরা ছোঁয়ার বাইরে

0
103
https://www.noakhalitimes.com

সারা বাংলা ডেস্ক :: কুমিল্লায় ভিক্টোরিয়া কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের এক বছর ২০ মার্চ। তবে তার ঘাতকরা এখনো ধরা ছোঁয়ার বাইরে। এদিকে তনুর হত্যাকারীদের শনাক্ত ও গ্রেফতারের দাবিতে সোমবার কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে মানবন্ধন করেছে শিক্ষার্থীরা। এদিন সকালে মানববন্ধন করেন তনুর বিভাগ ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। কলেজের কলা ভবনের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শামীম আহমেদ, রাষ্ট্রবিজ্ঞানের নাজিমুল হক স্বপন, সজীব ও সোহাগ প্রমুখ।

https://www.noakhalitimes.comএ সময় তনুর সহপাঠীদের আবেগঘন বক্তব্যে অন্য শিক্ষার্থীরা অশ্রুসজল হয়ে পড়ে। এছাড়া কলেজে মসজিদে মিলাদের আয়োজন করে তনুর সংগঠন ভিক্টোরিয়া কলেজ থিয়েটার। এদিকে তনুর গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুরেও মিলাদের আয়োজন করা হয়।

তনুর পরিবার জানায়, গত বছরের ২০ মার্চ রাতে তনুর লাশ উদ্ধার করা হয়। পরদিন তার বাবা ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ ও ডিবি’র পর গত বছরের ১ এপ্রিল থেকে মামলাটির তদন্তের দায়িত্ব পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি-কুমিল্লা। ঘটনার পর পর ঘাতকদের বিচারের দাবিতে বিভিন্ন মহলসহ দেশব্যাপী প্রতিবাদের ঝড় ওঠলেও ধীরে ধীরে সবই থেমে গেছে। তনুর লাশের দুই দফা ময়নাতদন্ত, মামলার তদন্তকারী সংস্থা, কর্মকর্তা পরিবর্তন হলেও এ পর্যন্ত আলোর মুখ দেখেনি তনু হত্যা মামলা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে