তিস্তা চুক্তি না হলে ভারতের সঙ্গে যেকোনো চুক্তিই অর্থহীন: ফখরুল

0
132
https://www.noakhalitimes.com

নিউজ ডেস্ক :: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে তিস্তা চুক্তি না হলে অন্য যেকোনো চুক্তিই অর্থহীন হয়ে যাবে।

বুধবার সকালে, জিয়া পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মরহুম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে এ কথা বলেন মির্জা ফখরুল।

জঙ্গিবাদকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করে সরকার দেশকে জঙ্গি রাষ্ট্র প্রমাণের ষড়যন্ত্র করেছে বলেও মন্তব্য করেন বিএনপির এই মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রীর ভারত সফর ফলোপ্রসূ করতে হলে সবার আগে দুই দেশের অমীমাংসিত সমস্যাগুলোর সমাধান করতে হবে, যার অন্যতম হল পানি বণ্টন।

তিনি বলেন, ‘তিস্তাই হচ্ছে এখন সবার আগে প্রধান সমস্যা। এই সরকার ক্ষমতায় আসার পর মানুষ আশা করেছিল, একটা সম্পর্ক তৈরি করে তিস্তার ন্যায্য হিস্যা আমরা পাব। শুধু তিস্তাই নয়, আমরা ৫৪টি নদীর কোনো ন্যায্য হিস্যা পাচ্ছি না। তিস্তার পানি চুক্তি যদি না হয়, তাহলে অন্য কোনো চুক্তি অর্থহীন হবে।’

প্রধানমন্ত্রী বিরোধী দলকে ঘরে বন্দি রেখে নিজের দলীয় প্রতীক নৌকার পক্ষে ‘একতরফা’ নির্বাচনী প্রচার চালাচ্ছেন বলেও অভিযোগ করেন ফখরুল।

তিনি বলেন, ‘এটাই প্রমাণ করে, এ দেশে গণতন্ত্র নেই্। একটি দল এবং তার সভাপতি তিনি রাষ্ট্রের পয়সায় হেলিকপ্টারে করে প্রত্যেকটি জনসভায় যাচ্ছেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনসভা করছেন এবং ক্যাম্পেইন করছেন। তিনি (শেখ হাসিনা) একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য এগিয়ে চলছেন এবং গায়ের জোরে একতরফা ক্যাম্পাইন করছেন।’

জঙ্গিবাদের কারণে নির্বাচন পিছিয়ে যাওয়ার কোন আশঙ্কা আছে কি না, সাংবাদিকের এমন প্রশ্নে জবাবে ফখরুল বলেন, ‘এই ধরণের আশঙ্কা আমরা করি না এই জন্য যে, নির্বাচনের বিষয়টাই এখনো নিশ্চিত নয়।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে