তৃতীয়বারের মতো সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিলেন কোম্পানীগঞ্জের আরাফাত

0
133

সারাবাংলা ডেস্ক :: তৃতীয়বারের মতো ১৬.১ কি.মি. সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিলেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের ছেলে সামসুজ্জামান আরাফাত। ষড়জ অ্যাডভেঞ্চারের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়ে গেল ‘ওয়ালটন বাংলা চ্যানেল ম্যারাথন সাঁতার-২০১৭’। মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল ৯টায় টেকনাফ ফিশারিজ জেটি থেকে শুরু হয় এ ম্যারাথন সাঁতার। দুপুর ২টার পরে সেন্টমার্টিন দ্বীপে গিয়ে শেষ হয় এই সাঁতার।

https://www.noakhalitimes.comবাংলা চ্যানেলের আবিস্কারক কীর্তিমান ফটোগ্রাফার ও স্কুবা ডাইভার মরহুম কাজী হামিদুল হক (১৯৪৯-২০১৩) স্মরণে আয়োজিত এই সাঁতারে এবার পাঁচজন সাঁতারু বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার কথা থাকলেও একজন শারীরিক অসুস্থতার কারণে পাড়ি দিতে পারেননি। যে চারজন সফলভাবে ম্যারাথন সাঁতার সম্পন্ন করেছেন তারা হলেন, লিপটন সরকার, ফজলুল কবির সিনা, মনিরুজ্জামান এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জের সন্তান শামসুজ্জামান আরাফাত।

তাদের মধ্যে দলনেতা লিপটন সরকার ৪ ঘন্টা ৪০ মিনিটে বাংলা চ্যানেল পাড়ি দেন। এ নিয়ে ১২ বারই তিনি বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার কৃতিত্ব দেখান। আরেক সাঁতারু ফজলুল কবির সিনাও ৪ ঘন্টা ৪০ মিনিটে চ্যানেল পাড়ি দেন। তিনি এ নিয়ে পঞ্চমবারের মতো ম্যারাথন সাঁতারে অংশ নিলেন। ছয়-ছয়বার বাংলা চ্যানেল পাড়ি দেওয়া বাংলাদেশ টেলিভিশনের চিত্রগ্রাহক মনিরুজ্জামান সকাল ৯.৪০ মিনিটে সাঁতার শুরু করে ১.৩০ মিনিটে শেষ করেন। আরেক সাঁতারু শামসুজ্জামান আরাফাত ৪ ঘন্টা ১০ মিনিটে বাংলা চ্যানেল পাড়ি দেন। তিনি এ নিয়ে তৃতীয়বারের মতো বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন।

সাঁতারের দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেছেন লিপটন সরকার। নেভিগেশন ও রেসকিউ টিম লিডারের দায়িত্ব পালন করেছেন সাজ্জাদ খান রনি।
https://www.noakhalitimes.com

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে