নারী নির্যাতন প্রতিরোধে নোয়াখালীতে আলোর মিছিল

0
118

নোয়াখালী প্রতিনিধি :: নারীর নির্যাতন প্রতিরোধে রাষ্ট্রীয় বিনিয়োগ বৃদ্ধি ও একতাবদ্ধ হওয়ার জানিয়েছেন নারীরা। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় নোয়াখালী কেন্দ্রিয় শহিদ মিনারে নারী নির্যাতন প্রতিরোধে আলোর মিছিল, সাংস্কৃতিক অনুষ্ঠান, পথনাটক ও সমাবেশের আয়োজন করে নোয়াখালী নারী নির্যাতন প্রতিরোধ কমিটি। আলোর মিছিলে ইউনিয়ন পরিষদের নারী সদস্য, নারী উদ্যোক্তা, শিক্ষার্থী, মানবাধিকার কর্মী, সাংবাদিকসহ দুই শতাধিক নারী অংশগ্রহণ করেন।

সমাবেশে এনআরডিএস, গান্ধী আশ্রম ট্রাস্ট, ঘরণী, প্রান, প্রথম আলো বন্ধুসভা, রেডক্রিসেন্ট ইযুথ, পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, এসো গড়ি, বাপসাসহ বিভিন্ন সংগঠন অংশড়গ্রহণ করেন।

সমাবেশে বক্তব্য রাখেন সুশাসন ও মানবাধিকার সুরক্ষা কমিটির সভাপতি আবদুল জলিল চেয়ারম্যান, ইউপি নারী সদস্য রওশন আক্তার লাকী, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপিকা শিরিণ আক্তার, নোয়াখালী নাগরিক অধিকার মোর্চার আহবায়ক মোল্লা হাবিবুর রাছুল মামুন, পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের সভাপতি গোলাম আকবর, এনআরডিএসের কর্মকর্তা অমল কৃষ্ণ অধিকারী, নারীনেত্রী পপি রহমান ও গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সম্পাদক নুরুল আলম মাসুদ প্রমুখ।

বক্তারা বলেন, নারী নির্যাতন বন্ধ করতে হলে আইন প্রয়োগের পাশাপাশি পারিবারিকভাবে সচেতনতা তৈরি করতে হবে। নারীদের শিক্ষিত করে তোলার পাশাপাশি বিভিন্ন পেশায় সম্পৃক্ত করতে হবে, যাতে করে তারা অর্থনৈতিকভাবে ক্ষমতায়িত হলে পারে। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ভারতের মত নারীদের জন্য ‘অভয়া’ তহবিল গঠন করা যেতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে