নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন

0
103
https://www.noakhalitimes.com

নোবিপ্রবি প্রতিবেদক :: নানা কর্মসূচীর মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৭ উদ্‌যাপন করা হয়েছে। কর্মসূচীসমূহের মধ্যে উল্লেখযোগ্য ছিল- ক্যাম্পাসে র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রামাণ্য ও চলচ্চিত্র প্রদর্শনী, আবৃত্তি, গান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে বর্ণাঢ্য এক র‌্যালি অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শেষ হয়। এসময় বিভিন্ন অনুষদসমূহের ডিন, রেজিস্ট্রার, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, ছাত্র নির্দেশনা পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে উপাচার্যের সম্মেলন কক্ষে কেক কেটে বঙ্গবন্ধুর শুভ জন্মদিন ঘোষণা করেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। এরপর হাজী  মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাষণ, কবিতা আবৃত্তি, গান ও চলচ্চিত্র প্রদর্শনীর উদ্ধোধন করেন তিনি। এসব প্রতিযোগিতায় পার্শ্ববর্তী এলাকার বিদ্যায়লয়গুলোর শিশু-কিশোররা অংশ নেয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবৃত্তি ও গান পরিবেশন করেন।  ‘আমার সোনার বাংলা’ এবং ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ এ দুটি বিষয়ের উপর অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১ম থেকে ৮ম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। বেলা ১২টায় সভাপতি হিসেবে উপস্থিত থেকে উক্ত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য। সেখানে সংক্ষিপ্ত এক বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জমান বলেন, বাংলাদেশের অপর নাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এসময় তিনি বাংলার প্রতিটি ঘরে ঘরে যেন মুজিবের আদর্শে প্রত্যেক শিশু বেড়ে ওঠে সে বিষয়ে সবার সচেতনতার ওপর জোর দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক জনাব আফসানা মৌসুমী।

এদিকে দিবসটি উদ্‌যাপন উপলক্ষ্যে ভাষা শহীদ আবদুস সালাম হল ও হযরত বিবি খাদিজা হল কর্তৃপক্ষ পৃথকভাবে কেক কাটা, বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধার্ঘ নিবেদন, ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত উক্ত অনুষ্ঠানসমূহে হল দুটির প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা ও ড. মুহাম্মদ শফিকুল ইসলাম সহ অন্যান্য সহকারী প্রভোস্টবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে