নোয়াখালীতে উদীচীর সত্যেন সেন গণ সঙ্গীত উৎসব ও প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
133
https://www.noakhalitimes.com

এ এইচ এম মান্নান মুন্না :: আমার লড়াই আমার গান, উঠবে জেগে সর্বপ্রাণ, এ শ্লোগান ধারণ করে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী নোয়াখালী জেলা সংসদ এর উদ্যোগে শুক্রবার বিকাল ৩টায় শিল্পকলা একাডেমীতে অষ্টম সত্যেন সেন গণসঙ্গীত উৎসব ও জাতীয় গণ সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান এর শুভ উদ্ভোধন করেন , জেলা উদীচী সভাপতি এ্যাডভোকেট মোল্লা হবিবুর রাছুল মামুন, উদ্ভোধন শেষে মনের মাধুরী মিশিয়ে  উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করে প্রগতিশীল গণ সচেতনতা সম্পন্ন জাগরণমূলক গান, শ্রমিক, কৃষক, মেহনতি মানুষযের দুঃখ, দুর্দশা অধিকার সম্পন্ন গণ সচেতনতামূলক গান, মুক্তিযুদ্ধের সচেতনতামূলক গান,মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ গান, স্বাধীনতা সংগ্রামের গান, ও পুঁজিবাদ বিরোধীগান, পরিবেশন করে প্রতিযোগিতায় অংশ নেন , নোয়াখালী উদীচী বিভিন্ন  শাখা সংগঠনের   একক  শিল্পীরা। অপর দিকে শ্রোতাদের সুরের জালে মুগ্ধতায় সিক্ত করেন  দলীয় গণ সঙ্গীত শিল্পীরা।

তিনটি  একক ও  একটি দলীয় বিভাগে প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়।  দলীয় বিভাগে জেলা পর্যায়ে উদীচী  কোম্পানীগঞ্জ   উপজেলা শাখা প্রথম স্থান অর্জন করে, এ ছাড়াও  বিভিন্ন শাখা থেকে জেলা পর্যায়ে যারা একক বিভাগে প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছেন তারা অাগামী ১০ মার্চ চট্রগ্রাম বিভাগীয় পর্যায়ে  প্রতিযোগিতায় অংশ গ্রহন করবে। প্রতিযোগিতা অনুষ্ঠান পরিচালনা করেন, উদীচী জেলা কমিটির সাধারণ সম্পাদক অজয় কুমার অাচর্য, বিচারক মন্ডলীর মধ্যে ছিলেন, জুটন মজুমদার, সুখেন্দ্রু কুমার ভৌমিক, মনছুর অাহম্মেদ,সঞ্জিত দাস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে