নোয়াখালীতে বিএনপির মিছিলে পুলিশের বাঁধা

0
120

নোয়াখালী সংবাদদাতা :: নোয়াখালীতে গতকাল সোমবার বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। ঢাকায় সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ওই মিছিলের আয়োজন করা হয়েছিল।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, বিএনপির বিক্ষোভ কর্মসূচি উপলক্ষে সোমবার সকাল থেকে নোয়াখালী শহরের প্রেসক্লাব এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য বেলা তিনটার পর শহরের বিভিন্ন ইউনিট থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকেরা প্রেসক্লাবের দিকে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু পুলিশের কড়া নজরদারির কারণে অনেকেই সেখানে যেতে পারেননি। বিকেল চারটার পর বিএনপির নেতা-কর্মীরা প্রেসক্লাবের সামনে থেকে মিছিল বের করার চেষ্টা করেন। এ সময় পুলিশ মিছিলে বাধা দেয়। পরে বিএনপির কর্মীরা প্রেসক্লাবের বিপণিবিতানের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্লা বাহার। এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ছাবের হোসেন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

বিএনপিকে মিছিল করতে না দেওয়ার কারণ প্রসঙ্গে জানতে চাইলে সুধারাম থানার উপপরিদর্শক (এসআই) লিটন দত্ত সাংবাদিকদের বলেন, ‘জ্যেষ্ঠ কর্মকর্তারা যেভাবে নির্দেশনা দিয়েছেন, আমরা কেবল সেটি পালন করেছি। বিএনপিকে বিক্ষোভ মিছিল বের করতে দেওয়া হয়নি। তবে সংক্ষিপ্ত সমাবেশ করেছেন দলটির নেতা-কর্মীরা।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে