নোয়াখালীতে ম্যাটস শিক্ষার্থীদের সাংবাদিক সম্মেলন

0
120

সদর (নোয়াখালী) সংবাদদাতা :: উচ্চ শিক্ষাসহ ৪ দফা দাবিতে এবং ম্যাটস শিক্ষার্থীদের দাবি আদায়ের শান্তিপূর্ণ কর্মসুচীতে নোয়াখালী ম্যাটস শিক্ষার্থীদের উপর পুলিশী হামলা ও আটকের প্রতিবাদে আজ রবিবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে সংবাদিক সম্মেলন করেন বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টডেন্টস্ এ্যাসোসিয়েশন (ম্যাটর্স) নোয়াখালীর শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে ম্যাটস নোয়াখালী শাখার সভাপতি মো. আর এইচ রিফাত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন ,বিগত ২৬ এপ্রিল দেশের বিভিন্ন স্থানে তাদের আন্দোলনে পুলিশি হামলা ও আটকের প্রতিবাদে গত ২৭ এপ্রিল নোয়াখালী জেলা শাখায় একটি শান্তিপূর্ণ মৌন মিছিল বের করা হয়। আমাদের শান্তিপূর্ণ মৌন মিছিল শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে একটি প্রতিবাদ সভা চলাকালীন সময়ে জেলা প্রশাসক আমাদের মধ্যে থেকে ৪জন ছাত্রকে ডাকেন এবং তাদের নাম-ঠিকানা লিখে ছাত্রত্ব বাতিল করার হুমকি দেন। এসময় উপস্থিত ছাত্ররা এর প্রতিবাদ করে।  

এর কিছুক্ষণের মধ্যে পুলিশ বিনা উস্কানিতে আন্দোলনরত ছাত্রছাত্রীদের উপর হামলা ও লাঠিচার্জ করে। এতে আমাদের ২০জন শিক্ষার্থী আহত হয়। এসময় ১১জন শিক্ষার্থীকে আটক করে। আর সে মুহূর্তে পুলিশের পাশাপাশি নোয়াখালী সেটেলমেন্ট কর্মকর্তা মিজানুর রহমানও আমাদের ম্যাটর্স শিক্ষার্থীদের ওপর অমানবিক নির্যাতন চালায়। যা বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যাপক তোলপাড় সৃষ্টি করে। তার এধরণের পুলিশি ভূমিকা নিরীহ ম্যাটস ছাত্রছাত্রী তার এ জঘন্য হামলার জন্য আমরা অবিলম্বে ঐ সেটেলমেন্ট কর্মকর্তা মিজানুর রহমানকে অবিলম্বে গ্রেপ্তার ও শ্বাস্তি দাবি করে। একই সংগে তাদের দাবি সমূহ মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানায়। সংবাদ সম্মেলনে ম্যাটসের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলো।

উল্লেখ্য ঐ হামলার পর কতৃপক্ষ নোয়াখালী ম্যাটস অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে