নোয়াখালীতে যৌন হয়রানি ও বাল্যবিবাহ নির্মূলের ঘোষণা

0
121

নোয়াখালী সংবাদদাতা ::  নোয়াখালীতে যৌন হয়রানি ও বাল্যবিবাহ নির্মূলের ঘোষণা দিলেন জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। তিনি বলেন সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ, বিবাহ রেজিস্ট্রার, সাংবাদিক ও সামাজিক কর্তা-ব্যক্তিগণ ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তোলে এ জেলায় যৌন হয়রানি ও বাল্যবিবাহ নির্মূল করা হবে।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্প আয়োজিত কর্মসূচী পরিচিতি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা প্রদান করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত দে এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. মজিবুল হক, এএসপি (সদর সার্কেল) নব জ্যোতি খিশা, সদর উপজেলা নির্বাহী অফিসার নুরুল ইসলাম।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নোয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ কাজী মোহাম্মদ রফিক উল্যা, ব্র্যাক মেজনিন প্রকল্পের সিনিয়র সেক্টর স্পেশালিস্ট মীর সামছুল আলম, ব্র্যাক মেজনিন প্রকল্প নোয়াখালীর সেক্টর স্পেশালিস্ট দেবাশীষ হালদার, ব্র্যাক জেলা প্রতিনিধি চৌধুরী শরিফুর রহমান পন্নী।

ব্র্যাকের মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্প আয়োজিত এ কর্মসূচী পরিচিতি ও মতবিনিময় সভায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, এনজিও প্রতিনিধি, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য, সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে