নোয়াখালীতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, ম্যাটস্ অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

0
102

সদর (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালী ম্যাটসের আন্দোলনরত ছাত্রছাত্রীদের অবোরোধ কালে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় ১৫জন আহত হওয়া ও ১১জন শিক্ষার্থীকে আটকের জের ধরে পরিস্থিতি অবনতির আশংকায় নোয়াখালী চিকিৎসা প্রশিক্ষণ বিদ্যালয়(ম্যাটস) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ । ছাত্রদের রাতের মধ্যে ছাত্রীদের শুক্রবার সকাল ৮টার মধ্যে আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ম্যাটস্ শিক্ষার্থীরা মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে তারা জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌসের গাড়ি আটকে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদেরকে চলে যেতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।

 

বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা পুলিশের একটি পিকআপ ভ্যানসহ সড়কে কয়েকটি অটোরিকশা ও পৌর পার্কের বাতি ভাঙচুর করে। এক পর্যায়ে শিক্ষার্থীদেরকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে অতিরিক্তি পুলিশ সুপারের দেহরক্ষি, গাড়ির চালক ও এক এসআইসহ ১৭ শিক্ষার্থী আহত হন।

এদিকে পুলিশের লাঠিচার্জে অন্তত ১৭ শিক্ষার্থী আহত হন এবং ৩০ জন ছাত্রছাত্রীর কোনো খোঁজ মিলছে না বলে দাবি করেছেন ম্যাসট্ শিক্ষার্থীরা।

নোয়াখালী ম্যাটসের অধ্যক্ষ ডাঃ সাহাবউদ্দিন জানায় পরিস্থিতি শান্ত রাখতে বৃহস্পতিবার রাত ৮টায় সিন্ডিকেটের জরুরি সভা ডেকে ম্যাটস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে