নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে কেউই আ’লীগ মনোনীত প্রার্থী নয়

0
137

নোয়াখালী সংবাদদাতা :: জেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে নোয়াখালীর জেলা আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভা মঙ্গলবার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে দলের ঘোষিত চেয়ারম্যান প্রার্থী ড. এ বি এম জাফর উল্যাকে বিজয়ী করার জন্য দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানালেও সদস্য পদের প্রার্থীদের কেউই দলীয় প্রার্থী নয় বলে ঘোষণা করা হয়। ফলে সদস্য পদের প্রার্থীদের কেউই দলীয় পরিচয় দেয়ার সুযোগ রইলো না।

এছাড়া দলীয় নেতাকর্মীদেরকে কোন সদস্য পদের প্রার্থীর পক্ষে কাজ না করে শুধুমাত্র আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ড. এ বি এম জাফর উল্যাহর পক্ষে কাজ করার জন্য নির্দেশ দেয়া হয়।

এদিকে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জেলা নেতৃবৃন্দ বলেন, ড. এ বি এম জাফর উল্যা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘোষিত একমাত্র প্রার্থী। তাছাড়া নোয়াখালী জেলা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নিজের জেলা হওয়ায় এখানকার নেতাকর্মী বা সমর্থকদেরকে দলীয় চেয়ারম্যান প্রার্থীর বাইরে অন্যকোন পদ বা প্রার্থীর হয়ে কাজ না করার অনুরোধ জানিয়েছেন।

উপস্থিত নেতৃবৃন্দ আরও বলেন, দলের চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী করার জন্য দলের সকল পর্যায়ের নেতাকর্মী ও ভোটারদেরকে একনিষ্ঠভাবে কাজ করতে হবে। এ ব্যাপারে দলীয় নেতাকর্মীদেরকে দলের চেয়াম্যান প্রার্থী পক্ষে কাজ করার জন্য প্রয়োজনীয় নির্দেশনাও দেয়া হয়।

সভায় নোয়াখালী জেলাকে আওয়ামী লীগের ঘাটি হিসেবে তুলে ধরতে সকল পর্যায়ের নেতাকর্মী সমর্থকদেরকে নিয়ে একযোগে কাজ করতে আহবান জানানো হয় এবং আওয়ামী লীগের উন্নয়নের বিষয়টি সকলের দৃষ্টিতে এনে ভোটার ও সাধারণ জনগণের মনজয় করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত চেয়ারম্যান প্রার্থীর বিজয় নিশ্চিত করতে বলা হয়।

অপরদিকে, বিভিন্ন উপজেলায় সদস্য পদে দলের একাধিক প্রার্থী নিয়ে আলোচনায় নেতৃবৃন্দ জানান, সদস্য পদে প্রার্থীদের কেউই দলীয় প্রার্থী নয়। এ পদের প্রার্থীদের অধিকাংশই আমাদের নিজ দলীয় হওয়ায় নির্বাচনে পদটি ভোটারদের পছন্দের উপর ছেড়ে দিয়ে উন্মুক্ত রাখা হলো। দল বা দলের কোন নেতা কোন ওয়ার্ডের সদস্য পদে কোন প্রার্থীর পক্ষে বা বিপক্ষে অবস্থান নিতে পারবে না এবং আগামি ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবানও জানানো হয়।

সভায় নোয়াখালী জেলা আওয়ামী লীগ সভাপতি খায়রুল আনাম সেলিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মামুনুর রশিদ কিরন এমপি, চাটখিলের সংসদ সদস্য এইচএম ইব্রাহিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ আতাউর রহমান ভুইয়া মানিক, মিনহাজ ইউ আহমেদ জাবেদসসহ বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে