পুলিশ ক্লিয়ারেন্স সনদ পেতে ভোগান্তি কমাতে ফেনী পুলিশের উদ্যোগ

0
139

ফেনী সংবাদদাতা :: প্রবাসী কর্মজীবি ও শিক্ষার্থীদের পুলিশ ক্লিয়ারেন্স সনদ প্রাপ্তির ভোগান্তি কমাতে ফেনীতে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার চালু করা হয়েছে। আজ বুধবার দুপুরে ফেনীর পুলিশ সুপার রেজাউল হক পিপিএম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সার্ভিসের উদ্বোধন করেন। একই সময় পারিবারিক নির্যাতনের শিকার নারী-পুরুষকে সহায়তা দানের লক্ষে একটি ভিকটিম সাপোর্ট সেন্টারও উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে পুলিশ সুপার ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ সামছুল আলম সরকার, সহকারী পুলিশ সুপার (সদর) মো. খালেদ হোসেন, সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. আমীরুল আলমসহ বিভিন্ন থানার পরিদর্শকবৃন্দ।

অনুষ্ঠানে পুলিশ সুপার রেজাউল হক পিপিএম বলেন, আগে থানায় আবেদনের প্রেক্ষিতে প্রবাসী কর্মজীবি ও শিক্ষার্থীরা পুলিশ ক্লিয়ারেন্স সনদ পেতেন। কিন্তু ওই পদ্ধতিতে অনেক সময় অনেকে নানা বিড়ম্বনার শিকার হন বলে অভিযোগ পাওয়া যায়। ফলে এখন পুলিশ সুপার অফিসে সেন্টার চালু হওয়ায় কোন রকম ভোগন্তি ছাড়াই আবেদনকারীরা দ্রুততম সময়ের মধ্যে সনদ পাবেন। পাশাপাশি পারিবারিক নির্যাতনের শিকার ও অভিযুক্ত ব্যক্তিদের কাউন্সিলিং এর মাধ্যমে সচেতন করে তাদের সহায়তা দিয়ে আবার সুন্দর পারিবারিক জীবন নিশ্চিত করতে ভিকটিম সাপোর্ট সেন্টার চালু করা হয়েছে। একজন চৌকষ নারী উপ-পরিদর্শক এর দায়িত্বে রয়েছেন।

এ ছাড়াও উক্ত অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে আলোচনা করেন ওছমান হারুন মাহমুদ, আবু তাহের, শাহজালাল রতন, আতিয়ার সজল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে