পেশকারহাট হাইস্কুলের বহিস্কৃত প্রধান শিক্ষকের বিরুদ্ধে এবার অর্থ আত্মসাতের মামলা

0
104

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জের পেশকারহাট উচ্চ বিদ্যালয়ের বহিস্কৃত প্রধান শিক্ষক মোঃ জসীম উদ্দিনের (৫২) বিরুদ্ধে এবার অর্থ আত্মসাতের মামলা দায়ের হয়েছে। গত ২৯ অক্টোবর ২০১৬ ইং তারিখে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আবু বক্কর ছিদ্দিক বাদি হয়ে কোম্পানীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। (মামলা নং- ১১, তারিখ- ২৯/১০/২০১৬ইং)। এর আগে বিদ্যালয়ে অনুপস্থিত, অর্থ আত্মসাত ও একাধিক নারী কেলেঙ্কারীর অভিযোগে গত ৭ সেপ্টেম্বর বুধবার তাকে প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পেশকারহাট হাইস্কুলের ২০১৬ সালের জেএসসি পরীক্ষার্থীদের থেকে বোর্ড ফি, কেন্দ্র ফি, স্কুলের বেতন বাবত মোট এক লাখ ১৪ হাজার ৩৯০ টাকা আদায় করেন প্রধান শিক্ষক জসীম উদ্দিন। এ টাকা থেকে তিনি ২২ হাজার ৮৯০ টাকা বোর্ড ফি দিয়ে বাকি ৯১ হাজার ৫০০ টাকা স্কুলের একাউন্টে জমা না দিয়ে আত্মসাত করেন। এছাড়া ২০১৬ সালের স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনের মনোনয়নপত্র বিক্রির ১০ হাজার টাকাও তিনি ব্যাংক হিসাবে জমা না দিয়ে আত্মসাত করেন।

এদিকে মামলায় প্রধান শিক্ষক মোঃ জসীম উদ্দিনকে একজন ঠক, প্রতারক, অর্থ আত্মসাতকারী ও জালিয়াত চক্রের লোক উল্লেখ করে স্কুলের কাজের নামে ভুয়া ভাউচার দিয়ে আরও ২৫ হাজার ৪০০ টাকা আত্মসাত করার অভিযোগ করা হয়েছে। এতে বলা হয়, গত ১৫ মার্চ ২০১৫ ইং তারিখে প্রধান শিক্ষক মোঃ জসীম উদ্দিন স্কুলের পিয়ন আলা উদ্দিনের মাধ্যমে মামলার ৮নং স্বাক্ষী ঝন্টু চন্দ্র ভৌমিকের দোকান থেকে ৩৪/১নং ভুয়া সাদা ভাউচার নিয়ে নিজের হাতে পূরণ করে উল্লেখিত টাকা আত্মসাত করেন। সর্বমোট এক লাখ ২৬ হাজার ৯০০ টাকা আত্মসাতের অভিযোগে দন্ড বিধি ৪০৬/৪১৭ ধারা অনুযায়ী প্রতারণার মামলাটি কোম্পানীগঞ্জ থানায় রুজু করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে