প্রধানমন্ত্রী এক বালতি পানিও আনতে পারবেন না : রিজভী

0
120
https://www.noakhalitimes.com

নিউজ ডেস্ক :: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ভারত সফরে প্রধানমন্ত্রী এক বালতি পানিও আনতে পারবেন না। অথচ নিজেদের সব দিয়ে আসবেন। প্রতিরক্ষা চুক্তি করলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বন্ধক রেখে ভারতের কাছে দাসত্ব শিকার করতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ভারত শেখ হাসিনার পরীক্ষিত বন্ধু। তাই ভারত তার পরীক্ষিত বন্ধুর সঙ্গে চুক্তি করতে চায়। শেখ হাসিনাও জানেন ভারত ছাড়া তার ক্ষমতায় টিকে থাকা সম্ভব নয়। তাই দেশ যেদিকেই যাক না কেন তার ভারত সমর্থন চাই।

ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি নিয়ে রিজভী বলেন, প্রতিরক্ষা চুক্তির বদলে তারা এখন বলছে সমঝোতা স্বাক্ষর হবে। সমঝোতা চুক্তি প্রতিরক্ষা চুক্তির প্রথম ধাপ। দেশের চলমান জঙ্গিবাদ নিয়ে বিএনপির এ নেতা বলেন, নতুন নতুন গল্প বানিয়ে আত্মঘাতী হামলা চালিয়ে মানুষ হত্যা করছে। যাদের জঙ্গি বলে ধরা হচ্ছে, নাটক বানিয়ে সবাইকে ক্রসফায়ার করে হত্যা করা হচ্ছে, তাদের কাছ থেকে কোনো তথ্য উদঘাটন করে না। বিচার হয় না। এদের পিছনে কে আছে তার কোনো তথ্যও নেই।

বর্তমান নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনারা এখনও নিজেদের নিরপেক্ষতার কোনো দৃষ্টান্ত স্থাপন করতে পারেননি। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন যাতে অবাধ ও সুষ্ঠু হয়, ভোটাররা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন তার নিশ্চয়তা আপনাদের দিতে হবে। আর তা না হলে আপনারাও আগের কমিশনের মতো ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।

জাসাসের সহ-সভাপতি মীর সানাউল হকের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ার, জাসাসের সভাপতি ড. মামুন আহমেদ, জাসাস নেতা আতাউর রহমান ঢালি, আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, বিলকিস জাহান শিরিন, জাসাস সাধারণ সম্পাদক হেলাল খান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে