ফেনীতে বিভিন্ন প্রজাতির ১৪৫১টি পাখি উদ্ধার, পরে অবমুক্ত

0
101

ফেনী সংবাদদাতা :: ফেনীতে বিভিন্ন প্রজাতির ১৪৫১টি পাখিসহ তিনজনকে আটক করেছে র‍্যাব। আজ বৃহস্পতিবার সকালে ফেনী শহরের মহিপাল সার্কিট হাউজ এলাকা থেকে তাদেরকে  আটক করা হয়। পরে পাখিগুলো অবমুক্ত করা হয়।

র‍্যাব ৭ এর অধীন ফেনী ক্যাম্প কমান্ডার, স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম আজ বৃহস্পতিবার দুপুরে তাঁর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে ফেনী শহরের মহিপাল এলাকায় কয়েকটি ভাড়া বাসায় অভিযান চালানো হয়। এ সময় প্রায় বিলুপ্ত ২৪টি তোতা, ১০৫০টি মদনা টিয়া, বিভিন্ন প্রজাতির ৩০২টি মুনিয়া, ৭৫টি শালিকসহ মোট ১৪৫১টি পাখি এবং পাখি শিকারের সরঞ্জাম উদ্ধার করা হয়। এ সময় তিনজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন মোহাম্মদ রুহুল আমিন শেখ, রুনি তালুকদার এবং মো. আতিয়ার রহমান। তাদেরকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে, দুপুর ১টার দিকে বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার, বন্যপ্রাণি অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের কর্মকর্তা ও সাংবাদিকদের উপস্থিতিতে পাখিগুলো খোলা আকাশে ছেড়ে দেওয়া হয়। র‍্যাব জানায়, এক শ্রেণির অসাধু পাখি ব্যাবসায়ী প্রতিবছর শীতকালে ফেনীর বিভিন্ন গ্রামে ফাঁদ পেতে নানা প্রজাতির পাখি শিকার করে বিক্রি করে থাকে। আটককৃতরা জানান, বিভিন্ন গ্রাম থেকে বন্যপ্রাণি ও পাখি শিকার করে তারা দেশের বিভিন্ন স্থানে উচ্চমূল্যে বিক্রি করে থাকেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে