বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ার জের : লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়ির মালামাল লুট

0
128

লক্ষীপুর সংবাদদাতা :: স্কুলপড়ুয়া মেয়ের বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়ির কলাপসিবল গেইট ও দরজা ভেঙে স্বর্ণালংকারসহ পাঁচ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার রাতের কোনো একসময় সদর উপজেলার জয়পুর গ্রামের মোল্লা বাড়িতে এ ঘটনা ঘটে। প্রবাসী মোজাম্মেল হোসেন একই গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে।

সংশ্লিষ্টরা জানায়, উপজেলার চৌপল্লী কে ডি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল মাওয়াকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে মনোহরপুর গ্রামের মাসুদ, আজম, রাকিব এবং তারেক উত্ত্যক্ত করে আসছিল। সম্প্রতি মাসুদ ওই ছাত্রীকে বিয়ের প্রস্তাব দিলে প্রবাসীর পরিবার তা প্রত্যাখান করে। এতে ক্ষিপ্ত হয়ে বখাটেরা ওই ছাত্রীর নামে অশ্লীল কথা লিখে এলাকায় লিফলেট ছড়িয়ে দেয়। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানালে ক্ষিপ্ত হয় উত্ত্যক্তকারীরা। একপর্যায়ে তারা প্রবাসীর মেয়ে ও শিশুকে অপহরণের হুমকি দিলে তারা নানার বাড়িয়ে আশ্রয় নেন। এর জের ধরে ঘটনার সময় প্রবাসীর বাড়ির কলাপসিবল গেইট ও দরজা ভেঙে স্বর্ণালংকার ও মালামাল লুটে নেয়।

প্রবাসীর স্ত্রী রাবেয়া খাতুন রিনা জানান, বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় তাঁর ছেলে-মেয়েকে অপহরণের হুমকি দেয় মাসুদসহ কয়েকজন বখাটে। তাদের ভয়ে তিনি বাবার বাড়িতে আশ্রয় নেন। এ সুযোগে তারা তাঁর ঘরের কলাপসিবল গেইট ও দরজা ভেঙে ৯ ভরি স্বর্ণালংকারসহ পাঁচ লাখ টাকার মালামাল লুটে নেয়। এ সময় ঘরের আসবাবপত্রসহ মালামাল ভেঙে তছনছ করে।

উত্তর জয়পুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য ফখরুল ইসলাম তপন জানান, স্কুলে যাওয়া-আসার পথে মোজাম্মেলের মেয়েকে কয়েকজন বখাটে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করতো। ১৫ থেকে ২০ দিন আগে বিয়ের প্রস্তাব দিলে প্রবাসীর পরিবার তা প্রত্যাখান করে। এতে ঘরের দরজা ভেঙে মালামাল লুট করা হয়। বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় এ মালামাল লুটের ঘটনা ঘটতে পারে বলে তার ধারণা।

এ ব্যাপারে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো. জাহাঙ্গীর বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। “

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে