বেগমগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ১৬০ বছর পূর্তি

0
153

বেগমগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালীর প্রাচীনতম বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী বেগমগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ১৬০ বছর পূর্তি উপলক্ষে অ্যালামনাই অ্যাসোশিয়নের উদ্যোগে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।
রোববার বেলা ১১টার দিকে বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান শুরু হয়।

অ্যালামনাই অ্যাসোশিয়নের সভাপতি ও  বিদ্যালয়ের সাবেক ছাত্র গ্লোব গ্রুপের চেয়ারম্যান হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন, বিএনপির সাবেক চিফ হুইপ ও বিদ্যালয়ের সাবেক ছাত্র জয়নুল আবেদীন ফারুক ও চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সালসহ আরো অনেকে।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফরিদা খানম, ইন্ট্রাম্যাক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এটিএম এনায়েত উল্যাহ, সহকারী কমিশনার (ভূমি) ইয়াছিন আরাফাত। এর আগে দিনব্যাপী উৎসবের শুরুতে সকাল ১০টায় বিদ্যালয়ের সাবেক  ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র্যালি বের হয়। পরে পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, পুষ্প স্তবক অর্পন, ক্রেস্ট প্রদান, স্মৃতি চারণ ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

এছাড়া মিলন মেলার শেষ আকর্ষণ সন্ধ্যায় ব্যান্ডদল নগর বাউলের শিল্পী জেমস গান পরিবেশন করবেন।

প্রসঙ্গত, বিদ্যালয়টি ১৮৫৭ সালে স্থাপিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে