রোনালদোর কাছে ফ্লপ হয়ে বিশ্বকাপ শুরু মেসির

0
101
https://www.noakhalitimes.com

খেলাধুলা ডেস্ক :: একটি রাতের ব্যবধান মাত্র। আগের রাতে বল পায়ে জাদু দেখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে করেছেন হ্যাটট্রিক। সেটাও আবার স্পেনের মতো দলের বিপক্ষে। স্প্যানিশ লিগে খেলার সুবাদে যে দলটির অধিকাংশ খেলোয়াড় তার চেনা। কয়েক ঘণ্টার ব্যবধানে ঠিক বিপরীত অভিজ্ঞতা হলো রোনালদোর চিরপ্রতিদন্দ্বী লিওনেল মেসির। পেনাল্টি মিস করে বিশ্বকাপ শুরু করলেন আর্জেন্টিনা অধিনায়ক!

আজ শনিবার ঈদের আনন্দ মাটি হয়ে গেল আর্জেন্টাইন সমর্থকদের। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করতে বাধ্য হলো তারকাবহুল আর্জেন্টিনা। ম্যাচের ১৪তম মিনিটে আগুয়েরোর গোলে আর্জেন্টিনা এগিয়ে যাওয়ার ৫ মিনিট পরই সেটা পরিশোধ করে আইসল্যান্ড‍! এরপর পয়েন্ট পাবার জন্য দুর্দান্ত ডিফেন্স তৈরি করে তারা। এর মাঝেও মেসিকে ডি বক্সে ফাউল করে বসেন একজন। পেনাল্টি পেয়েও দলকে এগিয়ে নিতে পারেননি ফুটবল জাদুকর!

এবার তুলনায় আসা যাক সময়ের সবচেয়ে বড় দুই তারকার। দুই ব্যালন ডি’আর জয়ী তারকার। ২০ ঘণ্টার ব্যবধানে দুটি ভিন্ন ম্যাচে দুজনই পেনাল্টি পেয়েছেন। দুজনই পেয়েছেন ফ্রি-কিক থেকে গোল করার সুযোগ। রোনালদো প্রাপ্ত দুটি সুযোগই ঠান্ডা মাথায় কাজে লাগিয়েছেন। কিন্তু দুটি সুযোগ মিস করেই ফ্লপ খেয়ে গেলেন রোনালদোর সবচেয়ে বড় ‘শত্রু’! স্পেনের বিপক্ষে গোটা ম্যাচে গোলে ৭টি শট নিয়ে হ্যাটট্রিক করেছেন রোনালদো, আর আইসল্যান্ডের বিপক্ষে ১১টি শট নিয়ে একটি গোল করতে ব্যর্থ হয়েছেন মেসি। 

তাছাড়া স্পেনের মতো বিশ্বকাপজয়ী দলের বিপক্ষে ড্র করাটা খুব একটা ‘অন্যায়’ নয় পর্তুগারের জন্য। কিন্তু আইসল্যান্ডের মতো নতুন দলের বিপক্ষে ড্র করা, আর্জেন্টিনার জন্য কলঙ্কই বটে! গোটা ম্যাচে ৮০ ভাগ বল মেসিদের দখলে ছিল। কিন্তু প্রতিপক্ষের জালে কীভাবে বল পাঠাতে হয় তা যেন ভুলেই গিয়েছিল সাম্পাওলির শিষ্যরা! যদিও শুরুটাই শেষ নয়; তবে সামনে কঠিন পরীক্ষা দিতে হবে আর্জেন্টিনাকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে