সংবাদ সম্মেলন করে নির্বাচনী গণসংযোগ প্রত্যাহারের ঘোষনা দিলেন মওদুদ

0
173
http://www.noakhalitimes.com

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ আজ দুপুর ১টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরাজপুর ইউনিয়নে তার বাসভবনে সাংবাদিক সম্মেলন করে তার নিরাপত্তা ব্যবস্থা না হওয়া পর্যন্ত নির্বাচনী গণসংযোগ প্রত্যাহারের ঘোষনা দেন।

ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেন, পুলিশকে অবহিত করেই ২টি ইউনিয়নে আজ আমার গণসংযোগ করার কথা ছিল। ওসির আশ^াস পেয়ে নির্বাচনী গনসংযোগকালে চরকাঁকড়া ইউনিয়নের নতুনবাজারে আমার প্রতিপক্ষ দলের সন্ত্রাসীরা লাঠি- শোটা নিয়ে আক্রমন করে। আমি অল্পের জন্য বেঁচে গেলেও আমার সেচ্ছাসেবকদল নেতা নুরুল আফছার, বেলায়েত হোসেন, ছাত্রদল নেতা আবুল হাসনাত রাকিব সহ ৫ নেতাকর্মী গুরুত্বর আহত হয়। আমার ব্যাবহৃত ২টি গাড়ীর কাঁচ ভেঙে দেয়। এব্যাপারে আমি সেনাবাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলকে অবহিত করেছি।

সত্যিকার অর্থে এখানে কোন নির্বাচনী পরিবেশ নাই। অবাধ নির্বাচনতো অনেক দূরের কথা। রোজ, রোজ বোমা পাটানো নিত্যদিনের ঘটনা। ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য বাড়ীতে বাড়ীতে গিয়ে মহিলাদের ভয় দেখানো হচ্ছে ভোট কেন্দ্রে গেলে আপনার সন্তানের লাশ পাবেন। একথা শুনে কোন মা কি ভোট কেন্দ্রে যেতে পারে? আমার জীবনের এখন কোন নিরাপত্তা নাই। আমার জীবনের নিরাপত্তা না দিতে পারলে আমি আর নির্বাচনী প্রচারনা করবোনা। আমি নিরাপত্তা পাওয়ার আগ পর্যন্ত নির্বাচনী গণসংযোগ প্রত্যাহার করলাম। আজকে যে অবস্থা বিরাজ করছে তাকে ইংরেজিতে বলা যেতে পারে ‘রেইন অব টেরর’। আমার এলাকায় গত ১০দিনে তিনশ’র উপরে নেতাকর্মীকে আহত করা হয়েছে। ৫০জন ঢাকা-চট্টগ্রামে চিকিৎসা নিচ্ছে। এরা অনেকে পঙ্গু হয়ে গেছে। বিনা অপরাধে প্রত্যেকদিন তারা কাউকে না কাউকে আহত করছে। এ কয়দিনে ৮ মামলা দিয়ে চার’শ নেতাকর্মীকে আসামী করা হয়েছে। এমনকি উপজেলা বিএনপির সভাপতি ও সেক্রেটারীকে আইন শৃংখলা বাহিনী গ্রেপ্তারের জন্য হন্য হয়ে খুঁজছে। আজ কিছুক্ষন আগে মুছাপুর ইউনিয়ন যুবদল যুগ্ন-সাধারণ সম্পাদক আলমগীর মিয়া ও রামপুর ইউনিয়ন যুবদল সহ-সভাপতি নাইমুল হক কাঠারকে গ্রেপ্তার করেছে।

মওদুদ আরো বলেন, আমি সেনাবহিনীকে বলেছি যে, ভোটারদের মনের ভয়-ভীতি দূর করার চেষ্টা করুন, তাহলেই সেনা নিয়োগের সফলতা আসবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, চরকাঁকড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাহার, উপজেলা যুবদল সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান টিপু, নোয়াখালী জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক আবু হাসান নোমান, উপজেলা সেচ্ছাসেবকদল সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রদল সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান পাবেল প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে