সোনাইমুড়ীতে হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভঙ্গ করায় পরিবারসহ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রবাসী

0
103
https://noakhalitimes.com

সোনাইমুড়ী (নোয়াখালী) সংবাদদাতা :: করোনা সন্দেহে নোয়াখালীর সোনাইমুড়ী পৌর এলাকার গবিন্দপুরে এক প্রবাসীসহ পরিবারের ৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ ঘটনায় ওই বাড়িটি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে প্রবাসীসহ তার পরিবারের ৯ জনকে উপজেলার নবাবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দোতলায় রাখা হয়।

সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম জানান, সোনাইমুড়ী পৌর এলাকার গোবিন্দপুরে এক প্রবাসী গত ২২ মার্চ দুবাই থেকে আসেন। আসার পর তিনিসহ তার পরিবারের সদস্যরা হোম কোয়ারেন্টাইনে ছিলেন। কিন্তু হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙে বাইরে ঘোরাফেরা করায় এলাকাবাসীর কাছ থেকে অভিযোগ পেয়ে উক্ত প্রবাসীর পরিবারের ৯ জনকে বিকেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এনে রাখা হয়। তার পরিবারের দুই জনের শরীরে একটু জ্বর রয়েছে।

তিনি আরও জানান, ওই প্রবাসীর আরও দুই দিন বাকি রয়েছে হোম কোয়ারেন্টাইনে থাকার। এর মধ্যে করোনার কোনো নমুনা দেখা না গেলে তাদের ছেড়ে দেয়া হবে।

সিভিল সার্জন ডা. মমিনুর রহমান জানান, এর আগে স্থানীয় প্রশাসন উপজেলার দেওটি ইউনিয়নের একটি পরিবারের ছয়জনের শরীরে জ্বর থাকায় তাদেরকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা দিচ্ছে এবং তাদের বাড়ি লকডাউন করে রাখা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে