হাতিয়ায় অপহৃত ৪০ জেলে উদ্ধার, ১৫ দস্যু আটক

0
123

হাতিয়া (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালীর দ্বীপ হাতিয়ার মেঘনা নদী থেকে দস্যু সর্দার সালাহ উদ্দিনসহ ১৫ দস্যুকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় অপহৃত ৪০ জেলেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ভোরে কোস্টগার্ড  মেঘনা নদীর চরগাংনি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। উদ্ধার হওয়া জেলেদের বাড়ি কুতুবদিয়া, ঢালচর, নিঝুম দ্বীপসহ বিভিন্ন এলাকায়। আটক দস্যুদের বাড়ি হাতিয়ায়।

হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মো. বোরহান উদ্দিন সংবাদ মাধ্যমকে জানান, ১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেল থেকে দস্যুরা তিনটি ট্রলারসহ ২০ জেলেকে অপহরণ করেন। দু’দিন আগে দস্যুরা হাতিয়ার বিভিন্ন স্থান থেকে আরও ২০ জেলেকে অপহরণ করেন। পরে তাদের চরগাংনিতে নিজেদের আস্তানায় আটকে রেখে স্বজনদের কাছে বিকাশের মাধ্যমে মুক্তিপণ দাবি করেন।

খবর পেয়ে ভোরে কোস্টগার্ড দস্যুদের আস্তানায় অভিযান চালায়। এসময় তাদের কাছ থেকে জেলেদের তিনটি ট্রলার, আটটি আগ্নেয়াস্ত্র, ১৪ রাউন্ড গুলি ও চারটি রামদা উদ্ধার করা হয়। কোষ্টগার্ডের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা তাদের কাছে থাকার ৪টি আগ্নেয়াস্ত্র নদীতে ফেলে দেয় বলে জানান লে. মো. বোরহান উদ্দিন। অস্ত্রগুলো উদ্ধারে তাদের ডুবরি দল কাজ করছে বলে জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে