হাতিয়ায় সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ যুবলীগ নেতার মৃত্যুর খবরে বিক্ষোভ, ভাঙচুর

0
132

হাতিয়া (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালীর হাতিয়ায় প্রতিপক্ষ সন্ত্রাসীদের হামলায় গুলিবিদ্ধ হয়ে আহত যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশ্রাফ উদ্দিন চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। তার মৃত্যুর খবরে হাতিয়ায় শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলকারীরা আশ্রাফের খুনের জন্য সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীকে দায়ী করে তার বিরুদ্ধে নানা শ্লোগান দেয়। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা কয়েকটি স্থানে যানবাহন ও দোকানপাট ভাঙচুর করেছে। উত্তেজনাকর পরিস্থিতিতে উপজেলা সদর ওছখালীসহ বিভিন্ন বাজারে দোকানপাট বন্ধ করে চলে গেছেন ব্যবসায়ীরা।

আশ্রাফের ভাই হাতিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি ছাইফ উদ্দিন আহম্মেদ জানান, রবিবার সন্ধ্যা ছয়টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত আশ্রাফ, হাতিয়া ডিগ্রি কলেজের শরীরচর্চা বিষয়ের শিক্ষক ছিলেন। তার বড় ভাই মহিউদ্দিন আহম্মেদ হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গত ৩০ মার্চ হাতিয়ার আফাজিয়া বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির চালের জন্য হতদরিদ্র লোকজন ডিলার আবুল কালামের গুদাম ঘেরাও করে। এর জেরে সন্ধ্যায় ইউপি সদস্য রবীন্দ্র কুমার দাসের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাজারে এসে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। এ সময় যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশ্রাফ উদ্দিনসহ আরও দু’জন গুলিবিদ্ধ হন। আশংকাজনক অবস্থায় পরদিন হেলিকপ্টারযোগে আশ্রাফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আশ্রাফের অপারেশন হয়। ৯ দিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে থাকার পর রবিবার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জেলা পুুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফ পিপিএম (সেবা) জানান, উত্তেজনাকর পরিস্থিতিতে সহিংসতা এড়াতে হাতিয়ার বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।   সোমবার সকালে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নবজ্যোতি খিসা ও সিনিয়র সহকারী পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে জেলা সদর থেকে অতিরিক্ত একশ’ পুলিশ হাতিয়ায় পাঠানো হচ্ছে।

আশ্রাফের স্বজনরা জানিয়েছেন, রাাতেই তার মরদেহ হাতিয়ায় নিয়ে আসা হবে। সোমবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে