হামলাকারী বদরুলের ঘৃণাস্তম্ভে থুতু

0
102

সারা বাংলা ডেস্ক :: সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের হত্যা চেষ্টাকারী বদরুল আলমের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে থুথু নিক্ষেপ কর্মসূচি পালন করা হয়েছে। বদরুলের ছবি সম্বলিত প্রতীকী দুটি ডাস্টবিন বানিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আনা হলে ক্ষোভে ফেটে পড়েন উপস্থিত সাধারণ লোকজন। অনেকেই থুথু দিয়ে ঘৃণা জানানোর জন্য উদগ্রীব হয়ে পড়েন।

মঙ্গলবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী ‘থুথু স্তম্ভ’ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশন (বামাসাক)।
বামাসাকর সভাপতি ফয়সল আহমদ বাবলুর সভাপতিত্বে ও সদস্য আহমেদ সেলিমের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক শেখ আশরাফুল আলম নাসির। এ সময় বক্তারা বলেন, বদরুল যে ঘটনা ঘটিয়েছে সেটি প্রতিহত করা যেত যদি সে সময় সকলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার জন্য এগিয়ে যেত। 136f88f34fef0271ad329c0822814818-002বর্বর এ ঘটনা যাতে আর কোনদিন না ঘটে এবং এ ধরণের ঘটনা দেখে হাত পা না গুটিয়ে বসে না থেকে প্রতিরোধ এবং প্রতিহত করার আহ্বান জানানো হয়। বক্তারা আরও বলেন, সমাজের অপরাধীর সংখ্যা খুবই নগণ্য। অনুষ্ঠানে বক্তারা যার যার অবস্থান থেকে কোনো ঘটনা দেখে পালিয়ে না গিয়ে প্রতিহত করার চেষ্টা করার আহ্বান জানান।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিকেলে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে এমসি কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে কুপিয়ে জখম করে শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম। খাদিজাকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও রাতে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে