কোম্পানীগঞ্জে ঝুঁকিপূর্ন চরপার্বতী পরিবার পরিকল্পনা কেন্দ্র, ধ্বসে পড়ার শঙ্কা

0
156
https://www.noakhalitimes.com

নুর উদ্দিন মুরাদ, কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরপার্বতী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র ভবন ঝুঁকিপূর্ণ, যেকোনো সময় ধ্বসে পড়ে মারাত্বক দূর্ঘটনা ঘটতে পারে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সেবাগ্রহীতা আর সেবাদাতা উভয়ে ঝুঁকিতে আছেন। ভবনের বিভিন্ন অংশে ফাটল দৃশ্যমান। আস্তরন প্রায় উঠে গেছে। ভবনটি ১৯৮২ সালে স্থাপন করা হয়। তারপর থেকে নিরবিচ্ছিন্ন সেবা দিয়েই যাচ্ছে চরপার্বতী ইউনিয়নের জনগনকে। কিন্তু সম্প্রতি ভবনের ঝুঁকিপূর্ণ অবস্থায় সেবা দাতা-গ্রহীতা উভয়ে ঝুঁকি ও আতঙ্কে আছে।

এবিষযে চরপার্বতী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পরিদর্শক মোহাম্মদ ইকবালের কাছে জানতে চাইলে তিনি জানান, আমরা প্রতিনিয়তই ভয়ে থাকি। কখন কোন দুর্ঘটনা ঘটে। ভবনের বেহাল অবস্থা। বিভিন্ন অংশে ফাটল ধরেছে। কয়েকদিন আগেও আমাদের এক স্টাপের মাথায় রড় সহ পাখা ছিঁড়ে পড়ে। পরে স্থানীয় চিকিৎসালয়ে চিকিৎসা করানো হয়। বিষয়টি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা কামাল কে জানানো হয়েছে।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা কামালের সাথে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি সম্পর্কে আমাদের অবহিত করা হয়েছে। আমরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে বিষয়টি কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও জেলা পরিবার পরিকল্পনা’র উপ-পরিচালক এ.কে.এম জহিরুল ইসলাম কে জানানো হয়েছে।

এদিকে জেলা পরিবার পরিকল্পনা’র উপ-পরিচালক এ.কে.এম জহিরুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি আমাকে জানানো হয়েছে। আমরা নতুন ভবনের জন্য পক্রিয়া চালিয়ে যাচ্ছি। বর্তমানে কোনো রকম চালিয়ে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এসময় তিনি আরো জানান, বিষয়টি উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে অবগত করি। তিনি নতুন ভবনের জন্য কাগজপত্র জমা দিয়েছেন বলে জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে