হাতিয়ায় অগ্নিকাণ্ডে ৭ দোকান-বসতঘর পুড়ে ছাই

0
152
https://www.noakhalitimes.com

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অগ্নিকাণ্ডে ৫ দোকান ও ২ টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা। বুধবার ভোর রাতে উপজেলার উছখালি বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা যায়, ভোর রাতে হঠাৎ উছখালি বাজারে আগুন লেগে যায়। স্থানীয়দের ধারনা মা স্টোর নামে একটি কাপড়ের দোকানে প্রথম আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা বাজারের আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় লোকজন আগুন দেখে এগিয়ে আসলেও এর মধ্যে ৫টি দোকান ও ২টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

পুড়ে যাওয়া দোকান গুলোর মধ্যে রয়েছে মা স্টোর, সেনাজ স্টোর, রুবেল কসমেটিকস, সিরাজ কসমেটিকস, বাবুল ইলেকট্রিকস দোকান এবং কাজী সিরাজ মঞ্জিল ও আহসান মঞ্জিল নামে ২টি বসতঘর। এতে দোকান ও বসতঘর গুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি সংশ্লিষ্ঠদের।

হাতিয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান শিকদার অগ্নিকাণ্ডে দোকান ও বসত ঘর পুড়ে যাওয়ার খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। এতে কত টাকার ক্ষতি হয়েছে এ মুহূর্তে বলা যাচ্ছে না।

উল্লেখ্য, দ্বীপ উপজেলা হাতিয়ায় ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় প্রতি বছর উপজেলার বিভিন্ন এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতির শিকার হতে হয় স্থানীয়দের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে