পুলিশ দিয়ে রাষ্ট্র পরিচালনা করছে সরকার: মওদুদ 

0
99
https://www.noakhalitimes.com

 কোম্পানীগন্জ (নোয়াখালী) প্রতিনিধি :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেছেন, ওবায়দুল কাদেরকে আমরা জাতীয় নেতা হিসেবে দেখতে চাই। কিন্তু তিনি কোনদিন জাতীয় নেতা হতে পারবেননা। জাতীয় নেতা হতে হলে মন বড় করতে হবে। আমাকে একটা ইফতার পার্টি করতে দেয়না, একটা সভা-সমাবেশ করতে দেওয়া হয়না।  কোনো ফ্যাসিবাদী সরকার ও স্বৈরাচারী সরকার বেশিদিন টিকে থাকতে পারেনি এবং পারবেও না। ১০জুন রোববার উপজেলার রামপুরে ইউনিয়ন বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠন কর্তৃক আয়োজিত ইফতার মাহফিলের জন্য তৈরিকৃত প্যান্ডেল ভেঙে দেয়ার পর দুপুর ৩টায় নিজ বাড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের অপর একটি প্রশ্নের জবাবে তিনি বলেন, শোন অ্যারেস্ট এ সরকারের নতুন আবিষ্কার। বেগম খালদা জিয়া উচ্চ আদালতে জামিন পেয়েছে,নিন্ম আদালত সরকারের অধিনে কাজ করে,সরকারের ষড়যন্ত্রের কারণে খালেদা জিয়ার মুক্তি পেতে বিলম্ব হচ্ছে। উনি অবশ্যই মুক্তি পাবেন। কত বিলম্ব করবে তারা, কোনো দিন কেউ শুনেছেন জামিন আবেদন শুনানির জন্য দুই মাস সময় দেয়। যেখানে সুপ্রিম কোর্ট জামিন দিয়েছে? 

এ সময় মওদুদ আহমদ আরো বলেন,আমি আমার এই এলাকা থেকে ৫বার নির্বাচিত হয়ে জনপ্রতিনিধি হয়েছি। আমার কোনো আমলে তো এ পরিবেশ সৃষ্টি হয়নি। আমার এবং আমাদের জনপ্রিয়তায় সরকার ভয় পায়। আমি যতবার এ এলাকায় আসি ততবার আমার নেতাকর্মিদের পুলিশ দিয়ে হয়রানি করছে। এই এলাকার উন্নয়নের সঙ্গে,মানুষের সঙ্গে আমার গভীর সম্পর্ক। এই এলাকায় উন্নয়নের প্রথম ছোঁয়া আমি করেছি। রাস্তা-ঘাট, বিদ্যুৎ, গ্যাস আমি ব্যবস্থা করেছি।

এ সময় তিনি বলেন, আমার আমলে কর্মসংস্থানে বাণিজ্য করে কাউকে চাকুরী দেওয়া হয়নি। আর এখন খবর নিয়ে  দেখেন কর্মসংস্থানের ব্যাপারে কি হচ্ছে। তারা বলেন খুব জনপ্রিয় আওয়ামী সরকার,তবে তারা বিএনপিকে ভয় পায়। তাদের জনসমর্থন নেই বলে তারা সেটি ভালো করে জানে। তারা তা জেনে,পুলিশ দিয়ে রাষ্ট্র পরিচালনা করছে। যারা অতীতে এটি করেছে, সেটি তারা ভুল করেছে। তাদের পরিণতি কি হয়েছে, তা সবাই জানে। ইতিহাসে কেউ তাদের কে স্মরণ করেনা। এদেরকে অন্যভাবে স্মরণ করে।

ক্ষমতা থেকে চলে যাবেন, যেতে হবে, কিন্ত কিভাবে যাবেন? যদি সম্মানের সহিত যেতে চান তাহলে আসুন আমরা সবাই মিলে বসে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করি। যারা জিতবে-জিতবে, যারা হারবে-হারবে। জনগণ যেন ভোট দিতে পারে, দেশের মানুষকে নির্বাচনটা করতে দেন। সেখানে জয় পরাজয় হলে জনগণের রায় মেনে নেব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে