নাদিয়ার জন্য বামনী মাদ্রাসার কয়েকজন ছাত্রের মহতি প্রচেষ্টা

0
138
https://www.noakhalitimes.com

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: সামাজিক যোগাযোগ মাধ্যম ও নিউজ পোর্টাল “নোয়াখালী টাইমস্” এ প্রকাশিত বিরল রোগে (চোখ, নাক, মুখ ও কান দিয়ে রক্তঝরা) আক্রান্ত নোয়াখালীর কোম্পানীগঞ্জের রামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা কিশোরী নাদিয়া আক্তারের খবর দেখে নাদিয়ার চিকিৎসায় সহযোগিতার জন্য বামনী আছিরিয়া ফাজিল মাদ্রাসার ২০১৫ ব্যাচের কয়েকজন ছাত্র মহতি উদ্যোগ নিয়েছে। আট বন্ধু মিলে নিজেরা, আত্মীয়স্বজন, মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও বিভিন্ন জনের নিকট থেকে সহযোগিতার জন্য আবেদন জানায় এবং প্রায় ৩০হাজার টাকা সংগ্রহ করে ২জুন শনিবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজে নাদিয়ার বাবার হাতে তুলে দেয়।

নোয়াখালী টাইমস্ এ নিউজ প্রকাশিত হওয়ার পর বামনী আছিরিয়া ফাজিল মাদ্রাসার ছাত্র মেহেদীর মনে বিষয়টি দাগ কাটে। সে তৎক্ষনাত তার সহপাটি শামীম, নাইম, জনি, রায়হান, মিন্টু, আরিফ ও মাছুমকে ফোন করে ডেকে আনে বিষয়টি অবহিত করে এবং নাদিয়ার চিকিৎসায় সামান্যতম সহযোগিতা করার অভিমত ব্যক্ত করে। তাদেরই মাদ্রাসার ১০ম শ্রেণীর একজন ছাত্রী বিরল রোগে আক্রান্ত তার বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী, টাকার অভাবে চিকিৎসা হবেনা এটা তাদের সকলকে ভাবিয়ে তোলে। মানুষ মানুষের জন্য এই বাক্যে উদ্ভুদ্ধ হয়ে টাকা সংগ্রহে নেমে পড়ে। টাকা সংগ্রহ করতে গিয়ে নিরুৎসাহিত যেমন হয়েছে আবার কিছু কিছু মানুষের উৎসাহের কারনে দ্বিগুন উদ্যোমে কাজ করার সাহস পেয়েছে।

উদ্যেক্তা মেহেদি জানায়, নাদিয়ার জন্য আমরা যা করেছি এটা বাহবা পাওয়ার মত কোন কাজ না। আমার মতে সমাজের সবাইকে এরকম এগিয়ে আসা উচিত। মানুষ মানুষের জন্য এই মন্ত্রে সকলকে দীক্ষিত হতে হবে। তাহলে সমাজটা আরও সুন্দর হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে