সুবর্ণচরে স্কুলে ডিজিটাল হাজিরার উদ্বোধন

0
118
https://www.noakhalitimes.com

সূবর্ণচর (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালীর সুবর্ণচরে স্কুলে ডিজিটাল হাজিরাসহ তিনটি প্রকল্পের উদ্ধোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে শহীদ জয়নাল আবেদীন মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীদের জন্য ডিজিটাল হাজিরা ও স্কুল ব্যবস্থাপনা সফ্টওয়ার, ‘উপজেলায় সবার জন্য প্রশাসন’ শীর্ষক ডিজিটাল তথ্য ও অনুসন্ধান কেন্দ্র উদ্বোধন করা হয়। এ ছাড়া বর্তমান প্রধানমন্ত্রীর দেওয়া ‘যার জমি আছে ঘর নাই তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ প্রকল্পের আওতায় একটি ঘরেরও উদ্বোধন করেন নোয়াখালী জেলা প্রশাসক মো. মাহবুবুল আলম তালুকদার।

নোয়াখালীর উপকূলীয় চরাঞ্চলে এই প্রথম স্কুলে ডিজিটাল হাজিরাসহ স্কুল ব্যবস্থপনা সফটওয়ারের আওতায় এলো। জেলা প্রশাসক শহীদ জয়নাল আবেদীন মডেল উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল হাজিরা এবং স্কুল ব্যবস্থাপনা সফ্টওয়ার উদ্বোধন শেষে স্কুল হল রুমে এক মত বিনিময় সভায় বক্তব্য রাখেন।

এই সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ওয়াদুদ, শহীদ জয়নাল আবেদীন মডেল উচ্চ বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি ৫ নং চর জুবিলী ইউনিয়নের চেয়ারম্যান মো. হানিফ চৌধুরী, চর আমান উল্যাহ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন, চর জব্বর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শাহাজান সাজ, স্কুলের প্রধান শিক্ষক কাজী নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ,অভিভাবক কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক, সাংবাদিক এবং ঐ স্কুলের ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিল।

এদিকে ডিজিটাল হাজিরা দিতে পেরে স্কুলের ছাত্রছাত্রীরা আনন্দে মেতে ওঠে। স্কুলের দশম শ্রেণির ছাত্রী হোসনে আরা বেগম ডিজিটাল হাজিরা দিতে পেরে আনন্দ প্রকাশ করে জানায়, আমি আজ এ স্কুলের ইতিহাসের অংশ হয়ে গেলাম। আমার আগের বড় ভাইয়েরা এখান থেকে পাশ করলেও তারা ডিজিটাল হাজিরা দিতে পারেনি যা আমিসহ আমার সতীর্থরা তথ্যপ্রযুক্তির আওতায় হাজিরা দিলাম।

স্কুলের প্রধান শিক্ষক কাজী নজরুল ইসলাম জানান, আমাদের এ বিদ্যালয়টি উপজেলার মধ্যে প্রথম বিদ্যালয় যেটি ডিজিটাল হাজিরাসহ স্কুলের সকল কার্যক্রম সফটওয়ারের মাধ্যমে চলবে। এতে আমরা শিক্ষক, ছাত্রছাত্রী সঠিক সময়ে স্কুলে এসে হাজির থাকবো এবং নিয়মিত পাঠদানে সচেষ্ট হবো। যা আমাদের সকলকে আরো এগিয়ে নিয়ে যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে