জাতীয় শিক্ষা সপ্তাহে আমির হোসেন শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান শিক্ষক নির্বাচিত

Date:

কোম্পানীগঞ্জ প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়গুলোর মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান,শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার তালিকা প্রকাশ হয়েছে। এরমধ্যে  বিদ্যালয়ের মাঝে, আাবু নাছের চৌধুরী পৌর   উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির  হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন।শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য  উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন কমিটি তাঁকে  শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।

তিনি ২০০৬  সাল হতে অদ্যবধি পর্যন্ত,  আবু নাছের চৌধুরী পৌর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দক্ষতার সহিত দায়িত্ব পালন করে আসছেন। তিনি  নিষ্ঠার সাথে কাজ করতে একটুও কমতি নেই পেশাগত জীবনে।

তিনি ১৯৮৭ কবির হাট উপজেলার  ভূঁঞার হাট উচ্চ বিদালয়ে  সহকারী শিক্ষক হিসেবে শিক্ষক কর্ম জীবন  শুরু করেন।পরে  ১৯৮৮ সালে চর পার্বতী  মেহেরুনন্নেছা উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।  ১৯৮৯ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত মধ্যম  চর কাঁকড়া  উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক হিসেব কর্মরত ছিলেন। ২০০৬ সালের শেষের দিকে মেধার ভিত্তিতে আবু নাছের পৌর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক  হিসেবে যোগদান করেন।  অদ্যাবধি তিনি দক্ষতার সহিত অত্র বিদ্যালয়ে কর্মরত আছেন।  

সূত্রে জানাযায়,   অত্র বিদ্যালয়ে  অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।   অপর দিকে বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।

প্রধান শিক্ষক আমির হোসেন কোম্পানীগঞ্জ উপজেলা  জুড়ে সকলের কাছে আমির হোসেন বিএসসি নামে পরিচিত। ৩৫ বৎসর এ শিক্ষা  জীবনে বতর্মানে তিনি শিক্ষক সমাজের কাছে প্রিয় মানুষ।  শিক্ষকতার পাশা পাশি মাধ্যমিক শিক্ষক সমিতির একযুগের বেশি নেতৃত্বে দিয়ে আসছেন।  মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পরে ২০১৭ সাল থেকে অদ্যবধি  শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন। এ ছাড়াও কোম্পানীগঞ্জের সুনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠান বসুরহাট একাডেমি প্রতিষ্ঠা থেকে অদ্যবধি  সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

মেডিকেল ছাত্রী মেহেনাজের পড়া লেখার দায়িত্ব নিলেন কলেজ সভাপতি জাহাঙ্গীর কবির

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে...

ডেকোরেশন শ্রমিকের জমানো টাকায় ইফতার করলো ১২শ’ রোজাদার

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিলে...

চাটখিলে মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশানের মতবিনিময় ও ইফতার

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: বাংলাদেশ মাদ্রাসা...

কিশোর গ্যাংয়ের হামলায় স্কুল ছাত্র গুরুতর আহত অভিযোগের ৫ দিনেও নেই কোন ব্যবস্থা

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:: মোটর সাইকেল না...