‘মুক্তির জন্য মাথা নত করবেন না খালেদা জিয়া’

Date:

নিউজ ডেস্ক :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বেগম খালেদা জিয়া তার মুক্তির জন্য কারো কাছে মাথা নত করবেন না। তিনি বাংলাদেশের ১৬-১৭ কোটি মানুষের নেতা। সুতরাং হয় তার মুক্তি আইনি প্রক্রিয়ায় হবে, আর তা না হলে জনতার আন্দোলনের মাধ্যমে তার মুক্তি হবে। অন্য কোন পথে তার মুক্তি হবে না। তবে বেগম জিয়া অবশ্যই জেলখানা থেকে বের হয়ে আসবেন। আর তিনি যেদিন বের হয়ে আসবেন, সেদিন বাংলাদেশে আবারো গণতন্ত্র, বিচার বিভাগ, আইনের শাসন ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা ফিরে আসবে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ‘প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, অসহায় বিচার ব্যবস্থা, গণতন্ত্রের মুক্তি আর কতদূর’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।আর ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান প্রসঙ্গে তিনি বলেন, ক্যাসিনোর সাথে প্রশাসন, রাজনীতিবিদ, আওয়ামী লীগের নেতা ও মন্ত্রী-এমপিরা জড়িত ছিলেন। আর এই সাথে পুলিশের কর্মকর্তারাও জড়িত ছিলেন। এগুলো না হলে কি করে এই প্রতিষ্ঠাগুলো প্রসার লাভ করেছে? আর সবাই এগুলো থেকে শেয়ার পেতো। একারণে তারা তখন তাদেরকে ধরেনি। এখন কোন একটা গোলমাল ও অন্তর্দ্বন্দ্বের কারণে বিষয়টা সামনে এসেছে।

মওদুদ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, অভিযান চালিয়ে যাবেন, স্বাগত জানাই। কিন্তু আপনি আপনার সরকারের সাবেক মন্ত্রী, বর্তমান মন্ত্রী এবং সাবেক এমপি ও বর্তমানদের এমপিদের সম্পদের হিসাব বাংলাদেশের মানুষের কাছে উপস্থাপন করুন। তাহলে আমি বুঝবো, আপননি সত্যিকার অর্থেই এই অভিযান চালাতে চান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, দুর্নীতি ও মাদক বিরোধী অভিযান কেনো ২০০৯ সালে কেনো করেন নাই? কেনো ১১-১২ বছর পর এই অভিযান? আর মাদক বিরোধী অভিযান এতো পরে কেনো? কারণ তার (প্রধানমন্ত্রী) কর্মীদের দুর্নীতি ও মাদক দ্রব্যের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা অর্জন করে দেওয়ার জন্য।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

এ্যাড. রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার :লক্ষ্মীপুর জেলা আইনজীবি সমিতির নির্বাচনে এ্যাডভোকেট রহমত...

কোম্পানীগঞ্জে খতনায় ভুলের অভিযোগে উপসহকারীকে সেন্টমার্টিনে বদলি, দুই সদস্যের তদন্ত কমিট গঠন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জে শিশুর খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণের...

খৎনা করতে গিয়ে পিনিস মাথা কেটে ফেলাতে অতিরিক্ত রক্তক্ষরণ, হাসপাতাল থেকে পালালো চিকিৎসক ও পরিচ্ছন্ন কর্মী

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খৎনা করার...

চাটখিলে জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সাথে মতবিনিময় করলেন সাংসদ এইচ এম ইব্রাহিম

আমান উল্যাহ চাটখিল (নোয়াখালী) থেকে :: নোয়াখালী-১ চাটখিল...