কোম্পানীগঞ্জে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন

Date:

এএইচএম মান্নান মুন্না :
ভগবান শ্রী কৃষ্ণের জন্মতিথি ‘জন্মাষ্টমী’ উপলক্ষে নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলায় ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ ঘটিকায় বসুরহাট পৌর বটতলা থেকে জন্মাষ্টমী উদযাপন পরিষদ কোম্পানীগঞ্জ উপজেলা শাখার আয়োজনে বর্ণাঢ্য শোভা যাত্রাটি বের হয়। শোভা যাত্রা বসুরহাট শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মন্দির সম্মুখে এসে শেষ হয়।

শোভাযাত্রা পূর্বে জাতীয় সঙ্গীত, পতাকা উত্তোলন, ও পাঁয়রা উড়িয়ে উদ্বোধন করেন বসুরহাট পৌরসভা মেয়র আব্দুল কাদের মির্জা। এসময়ে জন্মাষ্টমী পরিষদসহ উপজেলার ৩৩ টি মন্দিরের বিভিন্ন সনাতন ধর্মালম্বীরা অংশগ্রহন করেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অরবিন্দ ভৌমিক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটি। বক্তব্য রাখেন মিলন কুমার মজুমদার, সভাপতি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কোম্পানীগঞ্জ উপজেলা শাখা, সন্তোষ কুমার ভৌমিক, সভাপতি হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, ঐক্য পরিষদ কোম্পানীগঞ্জ উপজেলা শাখা, এ্যাডভোকেট গোবিন্দ ভৌমিক সাধারণ সম্পাদক ,হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, ঐক্য পরিষদ, কোম্পানীগঞ্জ উপজেলা শাখা । বিমল চন্দ্র মজুমদার সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কোম্পানীগঞ্জ উপজেলা শাখা,কমল কান্তি মজুমদার সহ সম্পাদক কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ।

উল্লেখ্য,সনাতন হিন্দু ধমের্র প্রাণপুরুষ মহাবতার শ্রীকৃষ্ণের জন্মতিথি- শুভ জন্মাষ্টমী আজ। এই মহাপুণ্য তিথিতে দেবকী ও বাসুদেবের আকুল প্রার্থনায় সাড়া দিয়ে অত্যাচারী কংসের কারাকক্ষে পুত্ররূপে আবিভূর্ত হন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। শ্রীমদ্ভগবদ্ গীতায় উলেস্নখ আছে যে- যখনই পৃথিবীতে অধর্মের প্রাদুর্ভাবে ভক্ত ও সর্বসাধারণের জীবন দুর্বিষহ ও অতিষ্ঠ হয়ে ওঠে, দুরাচারীর অত্যাচার ও নিপীড়ন বৃদ্ধি পায়, তখন ধর্ম সংস্থাপনের জন্য কৃপাবশত ঈশ্বর ‘অবতার’ রূপে এই নশ্বর পৃথিবীতে আগমন করেন। তখন তিনি ষড়গুণ তথা ঐশ্বর্য, বীর্য, তেজ, জ্ঞান, শ্রী ও বৈরাগ্যসম্পন্ন ‘পুণ্যাবতার’ রূপে প্রকাশিত হন। তাঁর আবির্ভাবে ধরণি হয় পাপভারমুক্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

কোম্পানীগঞ্জে জামায়াতে’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে...

কোম্পানীগঞ্জে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় গাছের সঙ্গে...

কোম্পানীগঞ্জে মা-মেয়েকে তুলে নিয়ে গণধর্ষণের অভিযোগ, আটক ২

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নে...

কোম্পানীগঞ্জে উপজেলা পরিষদ পাবলিক লাইব্রেরি ও সাংস্কৃতিক কেন্দ্র’র কমিটি গঠন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ পাবলিক লাইব্রেরি ও সাংস্কৃতিক...