অবশেষে চালু হলো সোনাপুর-কবিরহাট-বসুরহাট-ফেনী রুটে বিআরটিসি বাস সার্ভিস

0
485
https://noakhalitimes.com

বিশেষ প্রতিবেদক :: অবশেষে গত ১৮ অক্টোবর থেকে চালু হয়েছে বহুল প্রত্যাশিত সোনাপুর- কবিরহাট-বসুরহাট- ফেনী রুটে বিআরটিসি’র নতুন দ্বিতল বাস। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর নির্দেশনায় এবং কোম্পানীগন্জের কৃতি সন্তান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ও বিআরটিসি’র ম্যানেজার (এস্টেট) আজগর আলীর ঐকান্তিক প্রচেষ্টায় চালু হলো বহুল প্রতিক্ষীত এ রুটটি।

কোম্পানীগন্জ ও কবিরহাট নোয়াখালী জেলার অন্যতম প্রধান উপজেলা হওয়াতে জেলার উল্লেখযোগ্য মানুষের বসবাস এ অঞ্চলে। কিন্তু অফিস, আদালত, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, ব্যবসা-বাণিজ্যসহ সবকিছুর প্রাণকেন্দ্র হচ্ছে জেলার প্রধান শহর মাইজদী ও সোনাপুর। অজ্ঞাত কারণে দীর্ঘ দিন সোনাপুর- কবিরহাট- বসুরহাট রুটে ছিলনা কোন বাস যোগাযোগ। তাই এ এলাকার স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজ এর শিক্ষার্থী, সংকটাপন্ন রোগী, অফিস- আদালতে কর্মরত চাকরীজীবীসহ ব্যবসা-বাণিজ্য ও অন্যান্য কাজে বিপুল জনগোষ্ঠীর প্রতিনিয়ত দৈনন্দিন কাজে মাইজদী- সোনাপুর গমন করার একমাত্র বাহন ছিল সিএনজি অটোরিক্সা। যার দরুণ সিএনজি চালকরা অতিরিক্ত ভাড়া আদায়, যাত্রী হয়রানীসহ বিভিন্ন ক্ষেত্রে একচেটিয়া অন্যায় আধিপত্য বিস্তার করতো।কোম্পানীগন্জ- কবিরহাট উপজেলার মানুষের দীর্ঘদিনের দাবী ছিল এ রুটে যেন বাস সার্ভিস চালু করা হয়।

পরবর্তীতে গত বছর নভেম্বরে কোম্পানীগঞ্জের কৃতি সন্তান এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আজগর আলী বিআরটিসির ম্যানেজার(এস্টেট) হিসেবে যোগদানের পর থেকেই এ রুটে বিআরটিসির বাস সার্ভিস চালুর বিষয়ে উদ্যোগ গ্রহণ করে। ইতোমধ্যে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির আহ্বায়ক রফিকুল আনোয়ার অত্র রুটে বাস সার্ভিস চালুর বিষয়ে আবেদন করলে বিআরটিসির কর্মকর্তা আজগর আলী বিষয়টি নিয়ে ত্বরিত গতিতে বিআরটিসির চেয়ারম্যানসহ উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সমন্বয় সাধন করে বিআরটিসি’র ৪ টি নতুন দ্বিতল বাস সোনাপুর বাস ডিপোর নামে বরাদ্দ দেয়ার ব্যবস্থা করেন।

অতঃপর বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন করে বরাদ্দকৃত বাসগুলো অবশেষে গত ১৮ অক্টোবর থেকে সোনাপুর-কবিরহাট-বসুরহাট- দাগনভূঁইয়া- ফেনী রুটে চলাচল শুরু করে। বাস সার্ভিসটি সম্পূর্ণ বিআরটিসির নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালিত হচ্ছে।

কোম্পানীগন্জ ও কবিরহাট উপজেলার মানুষের দাবীর প্রেক্ষিতে বহুল প্রতিক্ষীত এ বাস সার্ভিসটি চালু হওয়ায় এলাকার জনগণ স্বতস্ফূর্ত উচ্ছ্বাস প্রকাশ করছে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন মিডিয়ার মাধ্যমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর ভূয়সী প্রশংসা, প্রাণঢালা অভিনন্দন, ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছে।

পাশাপাশি নোয়াখালী-৪ আসনের মাননীয় সংসদ সদস্য এবং নোয়াখালী জেলা আওয়ামিলীগ এর সাধারণ সম্পাদক জনাব একরামুল করিম চৌধুরীসহ বিআরটিসি’র চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মো: এহছানে এলাহী, কোম্পানীগন্জ পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ও বিআরটিসি’র ম্যানেজার(এস্টেট) জনাব আজগর আলী ও নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির আহ্বায়ক জনাব রফিকুল আনোয়ারকেও অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছে এলাকার সাধারণ জনগণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে