ঈদ শেষে মুছাপুর ৯৪ ব্যাচ বন্ধুদের মিলন মেলা

Date:

ডেস্ক রিপোর্ট :: শিক্ষাজীবন পেরিয়ে যখনই জীবিকার ভার পড়েছে সবার মাঝে তখন তারা যে যার মতো করে ছুটেছেন জীবন সংগ্রামে। কেউ সরকারি চাকুরিজীবী, কেউ সাংবাদিক, কেউ ব্যবসায়ী, কেউ রাজনীতিবিদ, কেউ মধ্যপ্রাচ্য, কেউ জনপ্রতিনিধি, শিক্ষা জীবন শেষ করে কর্মময় হয়ে উঠে এভাবেই  অনেকেই।

দীর্ঘ প্রায় ২৯বছর অনেক বন্ধুদের মুখগুলো ছিলো  দূর- দূরন্তে।  সময় পাল্টানোর সঙ্গে সঙ্গে পাল্টে গেছে স্কুল জীবনের বন্ধুগুলো। 

গত কাল রোববার  ( ২৩ এপ্রিল ২০২৩) রাত ৮টা থেকে ১০ টা পর্যন্ত মুছাপুর একটি চাইনিজ রেষ্টুরেন্টে ২৯বছর শেষের দুকে এসে স্মৃতিচারণায় স্কুল জীবনের বন্ধুদের অনেক চির চেনা কথাগুলো উঠে এসেছে এক  আড্ডায়।

এই আড্ডায়  যোগ দিয়ে ছিলো মুছাপুর উচ্চ বিদ্যালয়ের  ১৯৯৪ সাল এসএসসি ব্যাচ’র  বন্ধু মিঠু, মুন্না, ভূট্রো, মাসুদ রানা,মোবারক, রুমন, জামাল, হায়দার, মানিক, নেপাল, রিয়াদ, খালেদ, জাকার, কামাল, শামীম, মোতাহের, লাল মিয়া,নূর উদ্দীন, সমীর, ইবরাহীম খান, ইছমাঈল, আলা উদ্দিন, বাহার উল্যাহ, নূর উল্লাহসহ  ২৪ জন  বন্ধু একসঙ্গে   ২ ঘন্টা  মশগুল ছিল,খাওয়া ও  ছবি তোলায় ।   আড্ডায় নিজেদের মধ্যে আলাপচারিতায় সময়টি  চমৎকার উপভোগ করে ছিলো সবাই। যেন হারিয়ে যায় সেই ১৯৯৪ সালের পূর্ব দিনে। 

তবে, সবাই খুব বেশি বেশি মিস করেছে  রংমালার জসিম উদ্দীন ও আব্দুল ওহাবসহ   চিরবিদায়( মৃত) নেওয়া দুই  বন্ধুকে। মিস করেছি,নজরুল,   প্রবাসে থাকা জসিম, আলো, নূরনবী,ইছমাঈলসহ আরো অনেককে। 

চাইনিজ হোটেলের ড্রীম লাইটের আলোতে খোলা মাঠে দক্ষিণা হিম শীতল বাতাসে  বন্ধুদের মিলন মেলায় ২৯বৎসরের  শেষ প্রান্থে এসে  মনে হয় যেন এক বিরল সময়ের জন্ম দেয় সবাই ।  ১৯৯৪ সাল এসএসসি ব্যাচ বন্ধুদের এই  উৎসাহ উদ্দীপনা যুগিয়ে আড্ডায় সফল  করে প্রবাসী বন্ধু জামাল আর  সমন্বয়ের দায়দায়িত্ব থাকা  বন্ধু মোবারক। 

পরিশেষে স্ব-স্ব গন্তব্যের প্রাক্কালে সকলের সুস্বাস্থ্য কামনা করে  ওসি লুৎফুর রহমান মিঠু বলেন, আগামী কোরবান ঈদের – ঈদ প্রীতিতে সকল বন্ধুদের সম্মিলত আড্ডার  প্রয়াস ও আয়োজন থাকবে আমার  সান্নিধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীদের স্বাবলম্বী করার জন্য আমাকে ভোট দিন -পারভীন মুরাদ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা মহিলা...

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন মন্ত্রীর ছোট ভাই শাহাদাত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:উচ্চ আদালতের আদেশে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে...

দীর্ঘ ২মাস পর বাবা-মায়ের বুকে ফিরলেন কোম্পানীগঞ্জের নাবিক রাজু

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: দীর্ঘ ২ মাস অপেক্ষার পর...

হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ছোটভাই শাহাদাত হোসেন

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে...