এ্যাড. রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত

Date:

স্টাফ রিপোর্টার :
লক্ষ্মীপুর জেলা আইনজীবি সমিতির নির্বাচনে এ্যাডভোকেট রহমত উল্যাহ বিপ্লব সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এ্যাডভোকেট রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুরের আওয়ামী ঘরনার রাজনীতিতে বহুল আলোচিত এবং সর্বস্তরে গ্রহণযোগ্য জনপ্রিয় একটি নাম। সমাজে স্বার্থপর মানুষের যেমন অভাব নেই, তেমনি নিঃস্বার্থ আলোকিত মানুষও আছেন। একই সমাজে পাশাপাশি বসবাস করে কেউ সমাজে বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করে গড়ে তোলে আপন সুখের প্রাসাদ, আবার কেউ তার সর্বস্ব বিলিয়ে দেয় জগতের কল্যাণে।
লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট রহমত উল্যাহ বিপ্লব, তারুণ্যের প্রোজ্জল আভায় উদ্ভাসিত ইতিবাচক রাজনৈতিক ধারার তেমনি এক আলোর ফেরিওয়ালা, যিনি সীমিত সাধ্যের মধ্যে থেকেও এলাকার মানুষের কল্যাণে স্বপ্ন দেখেন অনেক বড় কিছু করার। নানা প্রতিকূলতার মধ্যেও জনকল্যাণের সেই ল্েয তিনি কাজ করে এগিয়ে যাচ্ছেন স্বপ্নের পথ।
একজন জনপ্রতিনিধি হিসেবে নিজ স্বার্থকে তুচ্ছজ্ঞান করে সমাজের বৃহত্তর সমস্যাসমুহ বিশেষত শিার মনোন্নয়ন, দুর্নীতি প্রতিরোধ, মাদক নির্মূল, নাগরিকসেবা, নিশ্চিতসহ সাধারণ মানুষের নানামুখী সমস্যার সমাধানে নিরবধি কাজ করে যাচ্ছেন এ্যাডভোকেট রহমত উল্যাহ বিপ্লব। তার বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্ব এবং বিস্ময়কর কর্মপ্রচেষ্টায় তিনি আজ লক্ষ্মীপুর বাসীর মায়ার মানুষে পরিণত হয়েছেন।
স্বীয় যোগ্যতা বলে পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ লক্ষ্মীপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন সততার সাথে। লক্ষ্মীপুরে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের মধ্যে সর্বাধিক জনপ্রিয় রাজনৈতিক নেতাদের তালিকায় রয়েছেন এ্যাড. রহমত উল্যাহ বিপ্লব।
এ্যাডভোকেট রহমত উল্যাহ বিপ্লব ১৯৭৯ ইং সনের ২রা ফেব্রুয়ারি লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের রাজবাড়ীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম ছিদ্দিক উল্যাহ মাস্টার এবং মাতা মরহুমা রহিমা বেগম। বিপ্লবরা ৮ ভাই- বোনের মধ্যে ২য় এবং ৫ বোনের সকলেই বিবাহিত। অপর দুই ভাই হাফেজ মাওলানা ইব্রাহীম খলিল মাসুদ ও ইঞ্জিনিয়ার তাফসীরুল হক তামজীদ। তারা দু’জনেই ঢাকায় মাল্টিন্যাশনাল কোম্পানিতে আছেন। স্ত্রী নিলুফা ইয়াসমিন নিলু ঢাকা সিটি কলেজ থেকে মার্কেটিং বিষয়ে এম. কম ডিগ্রি লাভ করেন, বর্তমানে একটি বে-সরকারি ব্যাংকে কর্মরত। একমাত্র মেয়ে রাহিমা সিদ্দিকা ওহী, ছেলে রাহাম সিদ্দিকী সা’দ। মাধ্যমিকের ছাত্র থাকা অবস্থায় তিনি পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের মধ্য দিয়ে তিনি ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। পরবর্তীতে লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের সদস্য, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে তিনি কর্মীবান্ধব নেতা হিসেবে সকলের নিকট গ্রহণযোগ্যতা লাভ করেন। ছাত্রলীগের রাজনীতির পাশাপাশি তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ লক্ষ্মীপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন এবং অদ্যবদি ১৪ দলীয় ঐক্যজোট চন্দ্রগঞ্জ থানা শাখার যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও এড. রহমত উল্যাহ বিপ্লব শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি ছিলেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার সদস্য পদে দায়িত্ব নিয়োজিত রয়েছেন। ২০০৪ সালে জেলা ছাত্রলীগের যুগ্ন-আহ্বায়ক নির্বাচিত হয়ে আওয়ামী রাজনীতির দুঃসময়ে রাজপথের কর্মী হিসেবে সক্রিয় ভূমিকা রেখেছেন।
অনেক নেতা-কর্মীদের মতে, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে কারো কারো শিক্ষাগত যোগ্যতায় ঘাটতি থাকলেও এড. রহমত উল্যাহ বিপ্লব এম এস এস পাশ এবং লক্ষ্মীপুর জেলা জজ আদালতের একজন আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করছেন। সে নিরিখে তিনি উচ্চ শিক্ষিত এবং তাঁর শিক্ষাগত যোগ্যতা

ঘাটতি নেই বলে জানা গেছে। এড. রহমত উল্যাহ বিপ্লব স্বল্প সময়ে ফৌজদারী ওকালতিতে ব্যাপক সুনাম অর্জনে সক্ষম হন। দলীয় নেতা কর্মীদের স্পর্শকাতর মামলা পরিচালনা করায় কোর্ট-কাচারীতে নেতা- কর্মীদের আস্থার ঠিকানা হয়ে উঠেন।
রাজনীতি এবং আইন পেশার পাশাপাশি এড. রহমত উল্যাহ বিপ্লব ২০১৯ সালের নির্বাচনে জনগণের প্রত্যক্ষ ভোটে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে উপজেলার উন্নয়নে ব্যাপক অবদান রেখে যাচ্ছেন। তিনি গন্ধব্যপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতি, লক্ষ্মীপুর জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য, পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য, বাগবাড়ী কাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে দায়িত্ব পালনসহ বহু ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক ও জনহিতকর প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন বলে জানা গেছে। করোনা কালীন সময়ে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের সাথে মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করেছেন।
রাজনীতি, আইন পেশা, শিা-সংস্কৃতি পাশাপাশি এড. রহমত উল্যাহ বিপ্লব প্রত্যক্ষভাবে সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। তিনি দীর্ঘদিন যাবত লক্ষ্মীপুর থেকে বহুল প্রচারিত দৈনিক ভোরের মালঞ্চ পত্রিকার বার্তা সম্পাদক হিসেবে দতার সাথে দায়িত্ব পালন করেন। বহু গুণে গুণান্বিত, লক্ষ্মীপুরের রাজনৈতিক, আইন অঙ্গণ, শিাঙ্গণ, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত এবং কর্মীবান্ধব জনপ্রিয় মুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...

ক্যান্সার আক্রান্ত রিজভীর চিকিৎসায় এগিয়ে আসুন

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে মরণব্যাধি ক্যান্সারে...

মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে- সাংবাদিক ও সম্পাদক আলাউদ্দিন

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :নোয়াখালী চাটখিলের কৃতি...