কোম্পানীগঞ্জের ওসি প্রত্যাহার চাইলেন কাদের মির্জা

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ রোমানকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে নবনির্বাচিত চেয়ারম্যান প্রার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই দাবি জানান।

কাদের মির্জা বলেন, গত কয়েকদিনে কোম্পানীগঞ্জে চুরি -ডাকাতি বেড়ে গেছে। চালকের চোখে মরিচের গুঁড়া দিয়ে অটোরিকশা চুরি করতে গিয়ে পুলিশ সদস্য আটক হয়েছে। এর আগেও এক অটোরিকশাচালকের হাত-পা বাঁধা মরদেহ পাওয়া গেছে। কোম্পানীগঞ্জের মানুষের নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কিত।

তিনি আরও বলেন, কোম্পানীগঞ্জের ওসিকে প্রত্যাহার না করলে উদ্বুদ্ধ পরিস্থিতির জন্য আমরা দায়ী থাকব না। এই ওসি টেকনাফের ওসি প্রদীপের থেকেও খারাপ। সে রূপগঞ্জ থাকাকালীন সময়ে সহকর্মীদের আতঙ্ক ছিল। এই ওসি আসার পর অটোরিকশা চুরির ধুম পড়েছে।

ওসিকে আওয়ামী লীগ বিরোধী উল্লেখ করে কাদের মির্জা বলেন, এই ওসির নিয়োগ হয়েছে ২০০৫ সালে বিএনপি সরকারের সময়ে। তার রোল নম্বর ছিল ৭৬৪। সে বিএনপি নেতা শফিউল বারীর রেফারেন্সে পুলিশের চাকরিতে নিয়োগ পেয়েছে। সে সুকৌশলে আমাদের দলের নেতাকর্মীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

কাদের মির্জা বলেন, পুলিশের রাজত্ব দেখার কেউ নাই। দক্ষিণ এলাকার সকল প্রজেক্ট দিয়ে মাস ওয়ারী টাকা নিচ্ছে পুলিশ। ইউপি নির্বাচনে প্রার্থীদের কাছ থেকে টাকা নিয়েছে সে (সাজ্জাদ রোমান)। এমনকি মেম্বার প্রার্থীদের কাছ থেকেও টাকা নিয়েছে। আমরা এই ওসির প্রত্যাহার চাইছি।

কাদের মির্জা আরও বলেন, প্রশাসন টাকা নিয়ে পাঁচটা ইউনিয়নে আমার প্রার্থীদের পরাজিত করেছে। এসব দেখার কেউ নেই। মন্ত্রী ওবায়দুল কাদের ভোট নিয়ে পালিয়ে গেছেন। এখন আর এলাকার খবর রাখেন না।

তিনি আরও বলেন, ওবায়দুল কাদের জামায়াতকে হারিয়ে তিন ভাগনেকে জেতাতে প্রশাসনকে বলেছেন। কিন্তু চরপার্বতীতে ভাগনেকে জেতাতে না পেরে আমার প্রার্থীকে হারাতে তিনি জামায়াতের প্রার্থীকে জিতিয়েছেন।

কাদের মির্জা অভিযোগ করে বলেন, নোয়াখালীর এসপি ভোটের দিন আমাকে বের হতে নিষেধ করে অপশক্তিদের মাঠে ছেড়ে দিয়েছেন। তারা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে আঁতাত করে ৫০ ভাগ ভোট রাতে ঢুকিয়ে আমার প্রার্থীদের হারিয়ে দিয়েছেন।

তিনি বলেন, কয়দিনের জন্য ওমরায় যাবো এবং আগামী ১০ তারিখ (মার্চ) চিকিৎসার জন্য আমেরিকা যাবো। তারপর খেলা হবে। সমস্যাভিত্তিক আন্দোলন করবো। ভূমি দখল, খাল দখল, নদী দখলসহ সব অনিয়মের বিরুদ্ধে মাঠে নামবো।

বড় ভাই ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি বলেন, আমি কাউকে পরোয়া করি না। বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করি। বিষয়টি আমি শেখ হাসিনাকেও বলেছি। ওবায়দুল কাদের ভাগনেদের জেতানোর জন্য ভোট চুরি করিয়েছেন।
এ সময় কাদের মির্জা সমর্থিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মো. ইউনুস, পৌর আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল খায়ের ও উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...

ক্যান্সার আক্রান্ত রিজভীর চিকিৎসায় এগিয়ে আসুন

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে মরণব্যাধি ক্যান্সারে...

মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে- সাংবাদিক ও সম্পাদক আলাউদ্দিন

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :নোয়াখালী চাটখিলের কৃতি...