কোম্পানীগঞ্জে মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Date:

 

এএইচএম মান্নান মুন্না :তৃতীয় ধাপে আজ বৃহস্পতিবার  (১৬ মার্চ) আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলায় একটি মড়েল মসজিদ তিনি  গণভবন থেকে ভার্চুয়ালি  এ মসজিদ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৪টি  উপজেলা মসজিদের সঙ্গে যুক্ত হয়ে মডেল মসজিদের ইমাম, স্থানীয় প্রশাসন জনপ্রতিনিধিসহ মুসল্লিদের সঙ্গে মতবিনিময় করেন ও বক্তব্য রাখেন। 

প্রধান মন্ত্রী’র বক্তব্য  শেষে মডেল মসজিদের হল রুমে বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো:শাহাব উদ্দীন, উপজেলা নির্বাহী অফিসার মো:মেজবা  উল আলম,বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিজানুর রাহমান বাদল,  উপজেলা পরিষদ  ভাইস চেয়ারম্যান  আজম পাশা চৌধুরী রুমেল, এ সময়ে উপস্থিত ছিলেন ইসলামি ফাউন্ডেশনের  কোম্পানীগঞ্জ  ফিল্ড সুপারভাইজার মোঃ আব্দুর রহীমসহ গণমাধ্যম কর্মী, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ, রাজনৈতিক দলের  নেতৃবৃন্দ। পরে নেতৃবৃন্দ মোনাজাত করে ফলক উন্মোচন করেন। 

এ মডেল মসজিদ বসুরহাট পৌরসভা ৬নং ওয়ার্ডে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো:শাহাব উদ্দিন’র  বাড়ীর দরজায় তাঁর প্রায়  ৬০ শতাংশ  দানকরা  ভূমির ওপর নির্মাণ করা হয়।ইসলামিক ফাউন্ডেশন সহযোগিতায় গণপূর্ত বিভাগের  বাস্তবায়নে প্রায় ২৯৬০০ বর্গফুটের  এ মসজিদে ৯শ’ জন মুসল্লী  একসঙ্গে  নামাজ আদায়  করতে পারবেন।  পরবর্তীতে আধুনিক সকল সুযোগ  সুবিধাসহ  মসজিদটিতে  ইসলামিক  সাংস্কৃতিক  কমপ্লেক্সে,  পাঠাগার,  গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রিয় কেন্দ্র,  পবিত্র কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা,  মৃত ব্যক্তির লাশের  গোসলের ব্যবস্থা, গণ শিক্ষা কেন্দ্রে ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, হজযাত্রীর নিবন্ধন,  ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, মেহমান খানা,  পর্যটকদের  আবাসন ব্যবস্থা, 

মসজিদটি  ইন্টেরিয়রে  ব্যবহৃত হয়েছে  উন্নত মানের মার্বেল দিয়ে।  অজুখানা ও ওয়াশরুম  এ ব্যবহৃত হয়েছে  চমৎকার  স্যানিটারী  ফিটিংস  টাইলসে।মুসল্লিগণ  যেন স্বাচ্ছন্দের সাথে নামাজ আদায়  করতে পারেন তার জন্য রয়েছে  সকল সুব্যবস্থা। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিনোয়াখালীর চাটখিল উপজেলার নবাগত...

কোম্পানীগঞ্জে আইএইচ আরসি’র ঈদ প্রীতি ও অভিষেক অনুষ্ঠান

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :আন্তর্জাতিক মানবাধিকার কমিশন (আই এইচআরসি) নোয়াখালী কোম্পানীগঞ্জ...

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...