কোম্পানীগঞ্জে মন্দিরে দেবীর ওপর হামলা, আটক ১

Date:

নুর উদ্দিন মুরাদ (বিশেষ প্রতিবেদক) ::নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট বাজারের শ্রী শ্রী জগন্নাথ মন্দির কমপ্লেক্সের সুভদ্রা দেবীর ওপর হামলার ঘটনা ঘটেছে। ১৮ সেপ্টেম্বর, বুধবার বিশ্বকর্মা পূজা চলাকালীন বেলা ১২ টায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে বসুরহাট পৌরসভায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে সনাতন ধর্মাবলম্বীরা।

এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযুক্ত বিল্লাল হোসেন (২৪) কে আটক করে। সে উপজেলার চরকাঁকড়া ইউপির ৪নং ওয়ার্ডের মান হাজির বাড়ির আইয়ুব খাঁন’র ছেলে।

জানা যায়, আটক যুবক পূজারীদের ভিড়ে কৌশলে হঠাৎ মন্দিরে ঢুকে সুভদ্রা দেবীর মুর্তিকে আসন থেকে প্রথমে ফেলে দেয়, পরে পা দিয়ে আঘাত করতে থাকে। পরে ঘটনাস্থলে উপস্থিত লোকজন তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এ বিষয়ে “কোম্পানীগঞ্জ শীল সমবায় সমিতির” সভাপতি নির্মল মজুমদার জানান, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: আরিফুর রহমান নিজ উদ্যোগে সকাল থেকে মন্দিরে পুলিশ মোতায়েন করায় বড় কোন দূর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে। পুলিশ উপস্থিত না থাকলে যেকোন দূর্ঘটনা ঘটে যেতে পারতো। এ কারনে আমরা সনাতন ধর্মাবলম্বীদের পক্ষ থেকে কোম্পানীগঞ্জ থানা প্রশাসনকে ধন্যবাদ জানাই।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক ও শ্রীশ্রী জগন্নাথ মন্দির কমপ্লেক্সের সম্পাদক অরবিন্দ ভৌমিক জানান, আমরা এ ঘটনার সুষ্ঠ বিচার চাই। পাশাপাশি তিনি আসন্ন দূর্গা পূজা উপলক্ষ্যে কোম্পানীগঞ্জের সকল পূজা মন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা জোরদার করার দাবী জানান।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আরিফুর রহমান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক আমি ঘটনাস্থল পরিদর্শন করি। এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা হচ্ছে।

এদিকে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফয়সাল আহমেদ জানান, অনাকাঙ্খিত এ ঘটনায় আমরা মর্মাহত। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তা সকলের সহযোগীতা নিয়ে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি এ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে এ বিষয়ে কোন ছাড় নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...

ক্যান্সার আক্রান্ত রিজভীর চিকিৎসায় এগিয়ে আসুন

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে মরণব্যাধি ক্যান্সারে...

মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে- সাংবাদিক ও সম্পাদক আলাউদ্দিন

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :নোয়াখালী চাটখিলের কৃতি...