কোম্পানীগঞ্জে ১০ দফা দাবিতে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

Date:

এএইচএম মান্নান মুন্না:নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নির্দেশে সারা দেশের ন্যায় উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে বিদ্যুৎ, গ্যাস, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ এবং কেন্দ্রঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১০এপ্রিল) বিকেলে বসুরহাট ইসলামীয়া আরবিয়া ফাজিল মাদ্রাসার সামনে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে  অনুষ্ঠিত কর্মসূচিতে উপজেলা বিএনপি’র   

আহবায়ক নূরুল আলম শিকদার’র  সভাপতিত্বে, বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, নোয়াখালী ৫ আসনের কর্ণধার,  কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব ফখরুল ইসলাম, জেলা ছাত্রদল সভাপতি আজগর উদ্দিন দুখু, সাধারন সম্পাদক আবু হাসান মো. নোমান, বিএনপি নেতা ভিপি জসিম, জাতীয়তাবাদী আইনজীবী পরিষদ নেতা এডভোকেট শাহাদাত, শ্রমিকদল নেতা দেলোয়ার হোসেন, বসুরহাট পৌরসভা বিএনপি’র সভাপতি আবদুল মতিন লিটন, এছাড়াও আব্দুল্যাহ আল মামুন’র সঞ্চালনায়, বক্তব্য রাখেন আবদুল মতিন তোতা,আবুল কালাম আজাদ, ওমর ফারুক, মেহেদী হাসান টিপু, ওবায়দুল হক রাফেল, ছালা উদ্দীন সুমন, মোহাম্মদ শাহাদাত হোসেন ,এ এস এম হায়দার, ফজলুর রহমান ফয়সাল, জাহিদুর রহমান রাজন প্রমূখ। 

নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ছাড়া অন্য কোন সরকারের অধীনে কোন নির্বাচনে অংশ গ্রহন করবে না। মাহে রমজান মাসে আমাদের রাজনৈতিক কর্মসূচি দেওয়ার কথা নয়। কিন্তু আজকে দেশের যে অবস্থা তৈরি হয়েছে, আমরা বাধ্য হয়েছি। এই রমজান মাসেও আমরা সাধারণ মানুষকে এই গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন, খালেদা জিয়াকে মুক্ত করার যে আন্দোলন, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার আন্দোলন, বিএনপি নেতা কর্মীদের  বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের যে আন্দোলন, সর্বোপরি বক্তারা আরো বলেন, এদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলমান রাখতে চাই। জনগনের ভোট দেওয়ার অধিকার, কথা বলার অধিকার, সকল অধিকারগুলোকে বাস্তবায়িত করার জন্য আমরা কেন্দ্রের নির্দেশে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

বাংলাদেশ বর্তমানে একটি কঠিন সময় পার করছে। আমরা আরও একটি ক্রান্তিকাল অতিবাহিত করছি। বর্তমান সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করছে, আওয়ামীলীগ  দেশের গণতন্ত্রকে চিরতরে ধ্বংস করে একটি স্বৈরাচার রাষ্ট্রে পরিণত করতে চেষ্টা করছে। বিএনপি নেতাকর্মীদের সু-সংগঠিত করে  আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে  হারিয়ে যাওয়া সেই গণতন্ত্রকে ২০২৩ সালের মধ্যে ফিরিয়ে আনতে ও খালেদা জিয়ার হাতকে আরো শক্তিশালী  করার আহবান জানান। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

বামনী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা অনুষ্ঠিত

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: বামনী ডিগ্রি কলেজের ২০২৪ সালের...

মায়ের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালী চাটখিলে মায়ের সাথে...

নোয়াখালীতে ২৩ সালে প্রথম দেখাদেয় ভয়ংকর বিষধর সাপ রাসেল ভাইপার

বিশেষ প্রতিবেদক :নোয়াখালীতে ২০২৩ সালের ১২ ডিসেম্বর প্রথম বারের...

চাটখিল ফোরাম সাধারণ সম্পাদকে’র বাবা-মায়ের কবর জিয়ারত

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :চাটখিল সাংবাদিক ফোরামের...