কোম্পানীগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন মজুমদার, সম্পাদক বিমল মজুমদার

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: মিলন কুমার মজুমদারকে সভাপতি ও বিমল চন্দ্র মজুমদারকে সাধারণ সম্পাদক করে আগামী ২ বছরের জন্য বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নতুন আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

শুক্রবার (৩০ জুলাই) বসুরহাট পৌরসভা মিলনায়তনে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে দ্বিবার্ষিক সম্মেলনে তারা সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। উপজেলার ইউনিয়ন/ পৌরসভার প্রত্যেক ওয়ার্ড থেকে নারী/ পুরুষ সম্মিলিত ভাবে এ সম্মেলনে যোগ দেন।

সম্মেলনে ধর্মীয় অধিকার রক্ষার জন্য আন্দোলন, পাশা পাশি প্রিয় মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার ক্ষেত্রে সকলকে জোরালো ভূমিকা পালন করার আহবান জানান।

সরকারী দলের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, সংখ্যালঘুর বাড়ী-ঘর, দুর্গাপুজায় সাম্প্রদায়িক হামলার দৃষ্টান্তমূলক শাস্তি, হিন্দু ধর্মীয় ফাউন্ডেশন গঠন, সংখ্যালঘু কমিশন গঠন, জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন, অসাম্প্রদায়িক পাঠ্যসূচী প্রণয়ন, ৭২এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠা করা, জোরপূর্বক ও অনৈতিকভাবে ধর্মান্তরিত করার অপচেষ্টা বন্ধ করা সহ বিভিন্ন দাবি আদায়ে তারা সম্মেলনে এবার স্বোচ্চার হন।
সকাল সাড়ে ১০ঘটিকায় বসুরহাট পৌর বটতলায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন ঘোষনা করেন বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, অরবিন্দ ভৌমিক।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, আওয়ামীলীগের মধ্যে ৭০% লোক সাম্প্রদায়িক, ৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানিয়েছে। ৮৮ সালে এরশাদ জাতীয় সংসদে ইসলাম ধর্মকে রাষ্ট্র ধর্ম বানিয়ে সাম্প্রদায়িকতার বীজ বপন করেছেন।
তিনি আরও বলেন, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দক্ষতার সাথে দেশ পরিচালনা করছেন। তিনি পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, রাস্তা ৪ লেন ও ৬ লেন করেছেন। বিদ্যুতের সমস্যা আছে, অচীরেই তিনি বিদ্যুৎ এর সমস্যার সমাধান করবেন। আমি আল্লাহকে হাজির নাজির করে বলছি আমি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হিন্দুসম্প্রদায়ের উপর কেউ সাম্প্রদায়িক হামলার চেষ্টা করলে আমি জীবন দিয়ে হলেও প্রতিহত করবো।
আজকে আমরা ৭২’র সংবিধানের কথা বলি আমি এর বিরোধিতা করবনা, ৯২% মুসলমানের দেশে ইসলামকে বাদ দেওয়া সম্ভব নয়। আপনারা আপনাদের ধর্মকে (হিন্দু) যেভাবে মনে করেন, সকল ধর্মাবলম্বী মানুষ সেভাবে মনে করেন।

মিলন কুমার মজুমদার এর সভাপতিত্বে ও কমল কান্তি মজুমদারের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নারায়ন সাহা মনি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতি লাল রায়, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুশেন শীল, কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ রানা চৌধুরী, নোয়খালী পূজা উদযাপন কমিটির সম্পাদক কিশোর শীল ও সাংগঠনিক সম্পাদক রতন কৃষ্ণ পাল, এ্যাডভোকেট শংকর ভৌমিক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

তাজভীর’র ভুল খৎনার সময় উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বিজয় কুমার ছিলেন না

প্রতিবেদক :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রোপচারে দক্ষতার অভাবে...

এ্যাড. রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার :লক্ষ্মীপুর জেলা আইনজীবি সমিতির নির্বাচনে এ্যাডভোকেট রহমত...

কোম্পানীগঞ্জে খতনায় ভুলের অভিযোগে উপসহকারীকে সেন্টমার্টিনে বদলি, দুই সদস্যের তদন্ত কমিট গঠন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জে শিশুর খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণের...