চাটখিলে সুরেরবাড়ির সড়কটির পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তা এখন খালে পরিনত

Date:

মোহাম্মদ আমান উল্যা (চাটখিল) নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালী জেলার চাটখিল উপজেলার ২নং রামনারায়নপুর ইউনিয়নের পূর্ব সীমান্তঘেঁষা গোমাতলীর সুরেরবাড়ি -খালপাড় (প্রায় ৯শ মিটারের) সড়কটি দীর্ঘ দিন সংস্কারহীন থাকায় বিলীন হওয়ার পথে এবং এটি এখন চরম জনদুর্ভোগে পরিণত হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো মানুষ চলাচল করে। কিন্ত দেখার কেউ নেই।

মসজিদের মুসল্লিগণ, প্রাথমিক বিদ্যালয় ও একটা হাইস্কুলের ছাত্রছাত্রীদের যাতায়াতের রাস্তা এটাই। তাছাড়া বিভিন্ন যানবাহন রিকশা, ভ্যানগাড়ি ও আটোরিকশা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সরেজমিনে দেখা যায়,কাঁদা পানিতে বছরের পর বছর পার হলেও সড়কটি সংশ্লিষ্ট বিভাগের বা জনপ্রতিনিধিদের চোখে পড়েনি কখনো। যাতে করে এটি এখন কোথাও ভেঙেচুরে গর্ত, আবার কোথাও পাশের খালে বিলীন হয়ে চরম জনদুর্ভোগে পরিণত হয়েছে।

স্থানীয় জুয়েল খালেদ, এবং ওমার ফারুক বলেন, এই রাস্তাটির জন্যে অনেক পথ ঘুরে তাদের গন্তব্যে যেতে হয়। নানা স্থানে ধরনা দিয়েও লাভ হয়নি, অদৃশ্য কারণে এটি চরম অবহেলার শিকার।

স্থানীয় আজাদ মিজি জানান,আমরা এ রাস্তা নিয়ে অনেকের কাছেই ধরনা দিয়েও কাজ করাতে পারছি না।বছরের ৬-৭ মাস আমাদের এ কাঁদা পানি দিয়ে চলাচল করতে হয় বাচ্চাদের স্কুলে পাঠাতে বিপাকে পড়তে হয়। মৃত লাশ দাফন করতে কবরস্থানে রাস্তা দিয়ে নিতে পারি না। এ রাস্তা পাকার বিষয় গত নির্বাচনে এড.ইয়াছিন করিম এমপিকে দিয়ে পাকা করানোর প্রতিশ্রুতি দিলে আমরা অদৃশ্য কারনে ৫ বছর পার হলেও কোন সুফল পাই না। আমরা এমপির হস্তক্ষেপ কামনা করছি।

এই বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইয়াছিন করিম জানান, রাস্তাটির ব্যাপারে সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমের সঙ্গে কথা হয়েছে। এমপিকে এ রাস্তা ও পাশের ওয়ার্ডের একটা বাড়ির রাস্তা করার জন্য অনুরোধ জানিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

বামনী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা অনুষ্ঠিত

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: বামনী ডিগ্রি কলেজের ২০২৪ সালের...

মায়ের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালী চাটখিলে মায়ের সাথে...

নোয়াখালীতে ২৩ সালে প্রথম দেখাদেয় ভয়ংকর বিষধর সাপ রাসেল ভাইপার

বিশেষ প্রতিবেদক :নোয়াখালীতে ২০২৩ সালের ১২ ডিসেম্বর প্রথম বারের...

চাটখিল ফোরাম সাধারণ সম্পাদকে’র বাবা-মায়ের কবর জিয়ারত

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :চাটখিল সাংবাদিক ফোরামের...