নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৬৬জন সহ মোট করোনা শনাক্ত ১৯৭১ জনের

Date:

বিশেষ প্রতিবেদক :: নোয়াখালীতে গত ২৪ ঘন্টায়  নতুন করে আরও ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯৭১ জন, এর মধ্যে মোট সুস্থ হয়েছে ৮১৩ জন, মৃত্যু হয়েছে ৪২ জনের।

শনিবার (২৭ জুন) সকাল ১০টায় নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে নোয়াখালী সদর উপজেলায় রয়েছেন ১১জন, সুবর্ণচরে ১৮জন, হাতিয়া ১জন, বেগমগঞ্জে ১৩জন, সোনাইমুড়ীতে ১জন, চাটখিলে ৯জন, সেনবাগে ৩জন, কোম্পানীগঞ্জে ৯জন এবং কবিরহাটে ১জন।

এছাড়া চব্বিশ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৫ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত -১৯০৫ জন, মৃত্যু-৪২ জন ও সুস্থ হয়েছেন ৮১৩ জন।

তিনি আরও জানান, গত ২৪ ও ২৫ ই জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। পরে (২৬ জুন) রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে। গত চব্বিশ ঘন্টায় ল্যাবে স্যাম্পল প্রেরণ-১৮৩ জনের, ফলাফল এসেছে-২৯৯ জনের। এ যাবৎ দুইটি ল্যাবে মোট স্যাম্পল প্রেরণ করা হয়েছে ১০২২৫ জনের, ফলাফল এসেছে- ৯৫৮৫ জনের। আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৩৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। জেলায় আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা-১১১৬ জন।

অপরদিকে, করোনার ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় লকডাউন চলছে। এ ছাড়াও গত ২৪ ঘন্টায়, নোয়াখালীতে করোনা সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের ঘোষিত নির্দেশাবলী অমান্য করার অপরাধে সেনবাগ থানা উপজেলায় নির্ধারিত সময়ের দোকান বন্ধ না করায় ৬টি প্রতিষ্ঠানকে ৩৬০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

নোয়াখালীতে করোনা আক্রান্তের উপজেলা ভিত্তিকতথ্য হচ্ছে, বেগমগঞ্জে সর্বোচ্চ ৬৩৭ জন,সদরে ৬৩১জন,চাটখিলে ১২৭ জন, সোনাইমুড়ীতে ৯১ জন, কবিরহাটে ১৭০ জন, কোম্পানীগঞ্জে ৮৮ জন, সেনবাগে ৯৪ জন ও সুবর্ণচরে ১১৭জন, হাতিয়া ১৬ জনসহ জেলায় মোট আক্রান্ত সংখ্যা- ১৯৭১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিনোয়াখালীর চাটখিল উপজেলার নবাগত...

কোম্পানীগঞ্জে আইএইচ আরসি’র ঈদ প্রীতি ও অভিষেক অনুষ্ঠান

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :আন্তর্জাতিক মানবাধিকার কমিশন (আই এইচআরসি) নোয়াখালী কোম্পানীগঞ্জ...

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...