বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে ছাত্রছাত্রীদের মুখোমুখি মুক্তিযোদ্ধারা

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি ::  নোয়াখালীর কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধকে নিয়ে সপ্তম শ্রেণীর ছাত্রছাত্রীদের মুখোমুখি হয়েছেন মুক্তিযোদ্ধারা।
উপজেলার বসুরহাট সরকারি এ.এইচ.সি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধু শেখ মুজিব ও  মহান মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ছাত্রছাত্রী ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দকে সাক্ষাৎকার দিয়েছেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরের দিকে বিএলএফ’র ডেপুটি কমান্ডার খিজির হায়াত খান ও মুক্তিযোদ্ধা সিরাজ উদ দৌলা বসুরহাট এ.এইচ.সি সরকারি উচ্চ বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধকে জানি শীর্ষক  সাক্ষাৎকার অনুষ্ঠানে এ সাক্ষাৎকার দেন।

বসুরহাট এ.এইচ.সি সরকারি উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক নাসরিন সুলতানা’র সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধাগণ বিদ্যালয়ের ছাত্রীদের সম্মুখে মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট, বঙ্গবন্ধু সহ মুক্তিযুদ্ধকালীন এবং মুক্তির সংগ্রাম নিয়ে বক্তব্য ও স্মৃতিচারণ করেন। এতে বিদ্যালয়ের ছাত্রীরা মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধের ইতিহাস, মুক্তিযুদ্ধে তাঁদের স্মৃতি ও বঙ্গবন্ধুকে বিভিন্ন প্রশ্ন করে যাতে মুক্তিযোদ্ধাগণ উত্তর দেন।

সাক্ষাৎকার অনুষ্ঠানে আরো অংশ গ্রহণ করেন, ৭১’র রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, ৭১ এ মুক্তিযুদ্ধে শহীদ পরিবারের সদস্য, ৭১ এ মুক্তিযুদ্ধের প্রত্যক্ষদর্শী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

তাজভীর’র ভুল খৎনার সময় উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বিজয় কুমার ছিলেন না

প্রতিবেদক :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রোপচারে দক্ষতার অভাবে...

এ্যাড. রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার :লক্ষ্মীপুর জেলা আইনজীবি সমিতির নির্বাচনে এ্যাডভোকেট রহমত...

কোম্পানীগঞ্জে খতনায় ভুলের অভিযোগে উপসহকারীকে সেন্টমার্টিনে বদলি, দুই সদস্যের তদন্ত কমিট গঠন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জে শিশুর খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণের...