বর্তমান সরকারের কাছে কোন দেশপ্রেমিক মানুষ নিরাপদ নয় – ড.খোন্দকার মোশাররফ

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী ) :: প্রতিনিধি :বিএনপি’র জাতীয় ও স্থায়ী কমিটির সদস্য ড.খোন্দকার মোশাররফ হোসেন বলেন,ব্যারিস্টার মওদুদ আহমদ এমন একজন নেতা ছিলেন যিনি রাজনীতি ও আইন পেশায় দেশে এবং বিদেশে সমাদৃত ছিলেন। তিনিই একমাত্র আইনজীবী যিনি অন্যায়ভাবে গ্রেফতার করায় রাষ্ট্রকে জরিমানা করিয়েছিলেন। তিনি শুধু আইন জীবি ছিলেন না ।তিনি একজন লেখক ,আইনবিদ ,রাজনৈতিক ও দেশ প্রেমিক ছিলেন ।দেশ তাঁর মৃত্যুতে সত্যিকারের  একজন  দেশপ্রেমিককে হারিয়েছে।

বুধবার (১৬ মার্চ) দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জে ব্যারিস্টার মওদুদ আহমদের গ্রামের বাড়িতে ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন ,বর্তমান সরকারের কাছে কোন দেশপ্রেমিক মানুষ নিরাপদ নেই ।একটি দেশে গণতন্ত্র না থাকলে সেই দেশে মানবিক মূল্যবোধ থাকেনা। মৌলিক অধিকার বলতে কিছুই থাকেনা। তাই আপনারা দেখছেন ক্ষমতায় টিকে থাকার জন্য এই সরকার গুম-খুন মিথ্যে মামলা দিয়ে বিএনপি’র চেয়ারপার্সন  থেকে শুরুকরে ব্যারিষ্টার মওদুদ আহমেদ সহ তৃণমূলের নেতৃবৃন্দের বিরুদ্ধে ১ লক্ষ মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে।

খন্দকার মোশাররফ বলেন,সারা বিশ্বে জানান দিয়েছে বাংলাদেশে গণতন্ত্র বলতে কিছু নেই। বাংলাদেশের সরকার হাইব্রিড সরকার। গণতন্ত্র না থাকলে যা হওয়ার বাংলাদেশে তাই হচ্ছে ।সরকার ১০ টাকায় চাল খাবানোর কথা বলে মোটা চাল খাওয়াচ্ছে ৫৫ টাকায় ।দ্রব্যমূল্যে আজ মানুষ দিশেহারা এ সরকার ব্যর্থ সরকার ।

তিনি আরও বলেন,কোনো গণতান্ত্রিক দেশের উদাহরণ নেই। তাই বিশ্ব আজ এই সরকারের বিরুদ্ধে মানবাধিকার লঙ্গনে অভিযুক্ত করেছে। কোনো স্বৈরাচারী সরকার ক্ষমতা ছাড়তে চায়না,ক্ষমতা ছাড়িয়ে নিতে হয়। তাই আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে এমন আন্দোলন করতে হবে যাতে ক্ষমতা ছাড়তে বাধ্যহয় ।

উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি কামাল উদ্দীন চৌধুরী’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আবদুল আউয়াল মিন্টু, সংসদে বিরোধীদলীয় সাবেক চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক, ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী বেগম হাসনা জসীম উদদীন মওদুদ, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগরীর সভাপতি মোশারফ হোসেন দিপ্তিএলডিপি নেতা আলহাজ্ব কাজী আবু তাহের ,বিএনপি নেতা হমায়ুন কবির পলাশ পৌর বিএনপির সদস্য সচিব সওকত হোসেন সগির সহ অন্যান্য নেতৃবন্দ ।স্মরণ সভা পরিচালনা করেন উপজেলা বিএনপির সদস্য সচিব মাহামুদের রহমান রিপন ।

পরে ,উপস্থিত নেতারা ব্যারিস্টার মওদুদ আহমদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং জেয়ারত শেষে মোনাজাত করেন।এদিকে উপজেলা বিএনপি’র মধ্যে গ্রুপিং থাকায় দলের বৃহত একটি অংশ স্মরণ সভায় উপস্থিত হননি ।নেতৃবন্দ সকল ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

উল্লেখ্য,২০২১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। ঢাকায় ও নোয়াখালীর নিজ গ্রামে কয়েকদফা জানাযার পর পারিবারিক কবরাস্থানে বাবা-মায়ের পাশে মওদুদ আহমদকে দাফন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

সেতু মন্ত্রীর ছোট ভাই শাহদাতের প্রার্থিতা আপিল বিভাগেও বহাল

কোম্পানীগঞ্জ প্রতিনিধি 'নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী...

কোম্পানীগঞ্জে উপজেলা নির্বাচন বর্জনের দাবীতে বিএনপির লিফলেট বিতরণ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :উপজেলা নির্বাচনসহ সব স্থানীয় নির্বাচনে ভোট বর্জনের...

সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীদের স্বাবলম্বী করার জন্য আমাকে ভোট দিন -পারভীন মুরাদ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা মহিলা...

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন মন্ত্রীর ছোট ভাই শাহাদাত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:উচ্চ আদালতের আদেশে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে...