বসুরহাট দোকান মালিক বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও বাজেট ঘোষণা

Date:


এএইচ এম মান্নান মুন্না,
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সুনামধন্য সকল পেশার মানুষের আর্থিক সঞ্চয় প্রতিষ্ঠান বসুরহাট দোকান মালিক বহুমুখী সমবায় সমিতি লি: এর ১৮তম বার্ষিক সাধারণ সভা ও বাজেট ঘোষণা করা হয়েছে।
বুধবার (৩০ জানুয়ারী) সন্ধ্যায় বসুরহাট পৌরসভা হলে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আনোয়ার হোসেন (একরাম) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাজেট অধিবেশনের আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন অত্র সমিতির সদস্য ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, পৌর সভার প্যানেল মেয়র নুর হোসাইন ফরহাদ, দোকান মালিক সমবায় সমিতির সাবেক সভাপতি সুলতান নাছির উদ্দীন মুন্না, বসুরহাট ব্যাবসায়ী সমবায় সমিতি লি:এর সাবেক সভাপতি বেলায়েত হোসেন,সদস্য মামুন হোসেন।

এ সময় সমিতির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবু, শুভেচ্ছা বক্তব্য ও ১৮ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, বাৎসরিক রিপোর্ট, অভ্যন্তরীণ নিরীক্ষা কমিটির প্রতিবেদন, ২০২২-২৩অর্থ বৎসরের বার্ষিক অডিট রিপোর্ট এবং ২০২৩-২০২৪ অর্থ বছরের বাজেট পেশ করেন। সঞ্চলনা করেন সমিতির সদস্য শওকত আজিম জাবেদ।

বক্তব্য শেষে ২০২৩-২০২৪ অর্থ বছরে ৪কোটি১২ লক্ষ ৭৪ হাজার টাকা মূলধন জাতীয় বাজেট পেশ করা হলে উপস্থিত সকল সদস্যদের কণ্ঠ ভোটে অনুমোদন দেয়া হয়।
শেষে ২০২২-২০২৩ অর্থ বছরের সর্বোচ্চ শেয়ার ক্রয় জমার উপর ১০ জন সদস্যকে ও সঞ্চয় আমানত জমার ওপর ১৮০ জনকে সম্মাননা পুরস্কার প্রদান এবং ৫০ জন উপস্থিত সদস্যদের র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অপর দিকে সাধারণ সভায় উপস্থিত সদস্যের মাঝে নগদ ৫শ’ টাকা করে উপস্থিতি ভাতা বিতরণ করা হয়।এছাড়া ও ২০২২-২০২৩ অর্থ বছরে অর্জিত লভ্যাংশ শেয়ারের ওপর ৫ শাতংশ, সঞ্চয় ওপর ৪ শতাংশ হারে প্রায় ১০ লক্ষ টাকা বিতরন করেন।
সাধারণ সভায় সমিতির পরিচালনা কমিটির সহ- সভাপতি জাকির হোসেন সেলিম, পরিচালক ওমর ফারুক সুমন, রুপক মজুমদার, নুরুল ইসলাম, ছায়দল হক মিলন, আরিফুর রহমান, দেলোয়ার হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দসহ সাধারণ সদস্যরা।
সাধারণ সভায় স্প্রন্সর করেন স্টার লাইন গ্রুপ, ওয়ালটন প্লাজা, সিটি হাসপাতাল, ফারুক ক্লথ স্টোর,

অপর দিকে সাধারণ সদস্যদের রক্তের গ্রুপ ও ডায়াবেটিস নির্ণয়, যাবতীয় চক্ষু পরিক্ষা ও হৃদরোগ রোগীদের চিকিৎসা সেবা দেয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ৫

সদর (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক...

কোম্পানীগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হয়ে পুরস্কার পেলেন যারা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে...

কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুুষ্ঠিত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ...

কোম্পানীগঞ্জে পরকীয়ার প্রতিবাদ করায় বর্বর স্বামীর নির্যাতনের শিকার স্ত্রী হামিদা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :যৌতুক ও নারীলোভী স্বামীর নির্যাতনে নোয়াখালী সদর...