বসুরহাট পৌরসভার বাজেট ঘোষণা

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরে ৬৬ কোটি ৪৪ লাখ ৬০ হাজার ৯৫০ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে সম্মিলিত নাগরিক সমাজ, সাংবাদিক, কাউন্সিলর ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে পৌরসভার কার্যালয়ে প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন আবদুল কাদের মির্জা।

চলতি অর্থ বছরের বাজেটে রাজস্ব খাতে সরকারী অনুদান, উন্নয়ন খাতে সরকারী অনুদান, প্রকল্প সহায়তা খাতে ৬৬ কোটি ৪৪ লাখ ৬০ হাজার ৯৫০ টাকা আয় দেখানো হয়। স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা খাতে ৮৬ লাখ ৪০ হাজার ৬০০ টাকা, অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ খাতে ৪৭ কোটি টাকা ব্যয় দেখানো হয়। সমাপনি স্থিতি ৩ কোটি ২৬লাখ ৯৪ হাজার ৫৫৬টাকা।

বসুরহাট পৌরসভার মেয়র ঘোষিত বাজেটকে জনকল্যাণমুখী আখ্যায়িত করে বলেন, এ বাজেট বাস্তবায়ন হলে বসুরহাট পৌরসভা একটি অত্যাধুনিক পৌরসভা হিসেবে উন্নীত হবে। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং বাজেট বাস্তবায়নে সহযোগিতা চান। এছাড়া অত্র উপজেলায় মানসম্মত শিক্ষা ও মাদক মুক্ত কোম্পানীগঞ্জ গড়ার লক্ষে সভা সমাবেশে পৃথক পৃথক কমিটি গঠন এবং যানজট নিরসনকল্পে তিনি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছন বলে মেয়র আবদুল কাদের মির্জা জানান।

এ সময় উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার প্রকৌশলী আবদুস সাত্তার, প্যানেল মেয়র আবুল খায়ের, কাউন্সিলর হারুন অর রশিদ শাহেদ, মোশারফ হোসেন নাহিদ, বসুরহাট ব্যবসায়ী সমিতি লিঃ এর সভাপতি রেয়াজুল হক লিটন প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিনোয়াখালীর চাটখিল উপজেলার নবাগত...

কোম্পানীগঞ্জে আইএইচ আরসি’র ঈদ প্রীতি ও অভিষেক অনুষ্ঠান

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :আন্তর্জাতিক মানবাধিকার কমিশন (আই এইচআরসি) নোয়াখালী কোম্পানীগঞ্জ...

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...