সাংবাদিক মুজাক্কির হত্যার দ্রুত বিচারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় পরিবার

Date:

সদর (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছে তার পরিবার। রোববার (২০শে ফেব্রুয়ারি) মুজাক্কির হত্যার এক বছর হওয়ায় নোয়াখালী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তার পরিবার এই দাবি জানায়।

সংবাদ সম্মেলনে মুজাক্কিরের বড়ভাই ইসলামী ফাউন্ডেশনের সহকারী পরিচালক মুহাম্মদ নুরুিদ্দন মুহাদ্দিস বলেন, এক বছরেও আলোচিত এই মামলার অগ্রগতি না হওয়া নোয়াখালীর প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের জন্য ব্যর্থতা। জেলা ও স্থানীয় আওয়ামী লীগ এই দায় এড়াতে পারে না।

উল্লেখ্য, গত ১৯শে ফেব্রুয়ারি বিকেলে কোম্পানীগঞ্জের চাপরাশিরহাটে আওয়ামী লীগের দু’গ্রুপের গোলাগুলির ছবি তুলতে গিয়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। পরদিন (২০শে ফেব্রুয়ারি) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পরে ২৩শে ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জ থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করে তার ভাই। সেদিনই নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) মামলা হস্তান্তর করা হয়। কিন্তু এক বছর পার হলেও এই মামলার কোনো অগ্রগতি হয়নি। এমনকি মামলার চার্জশিটও দেওয়া হয়নি।

মুজাক্কির হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পরিদর্শক মো. মুস্তাফিজুর রহমান বলেন, মামলায় এ পর্যন্ত ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। দ্রুত সময়ের মধ্যে মামলার চার্জশিট দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুজাক্কিরের বাবা মাওলানা নুরুল হুদা মো. নোয়াব আলী, মা মমতাজ বেগম, মেঝভাই মো. ফখরুদ্দিন, ভগ্নিপতি মাওলানা আবু সাঈদ, মাওলানা আবদুছ ছাত্তার, বড়বোন জান্নাতুল ফেরদাউস, নুরনাহার, গুলশান আরা, গুলনাহার প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীদের স্বাবলম্বী করার জন্য আমাকে ভোট দিন -পারভীন মুরাদ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা মহিলা...

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন মন্ত্রীর ছোট ভাই শাহাদাত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:উচ্চ আদালতের আদেশে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে...

দীর্ঘ ২মাস পর বাবা-মায়ের বুকে ফিরলেন কোম্পানীগঞ্জের নাবিক রাজু

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: দীর্ঘ ২ মাস অপেক্ষার পর...

হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ছোটভাই শাহাদাত হোসেন

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে...